যুক্তরাষ্ট্র রাষ্ট্রদূতকে ঘিরে ধরার চেষ্টা নিরাপত্তাহীনতার প্রমাণ: ইউট্যাব

যুক্তরাষ্ট্র রাষ্ট্রদূতকে ঘিরে ধরার চেষ্টা নিরাপত্তাহীনতার প্রমাণ: ইউট্যাব

ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস একটি অনুষ্ঠানে গিয়ে অন্য একটি সংগঠনের নেতাদের তোপের মুখে পড়ে নিরাপত্তাহীনতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।

ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান আজ শুক্রবার এক বিবৃতিতে বলেন, যুক্তরাষ্ট্র রাষ্ট্রদূত পিটার হাস গত বুধবার সকালে রাজধানীর শাহীনবাগে প্রায় এক দশক ধরে নিখোঁজ বিএনপির নেতা সাজেদুল ইসলাম সুমনের বাসায় যান। সেখান থেকে বেরিয়ে আসার সময় বাসার বাইরে সরকার সমর্থিত ‘মায়ের কান্না’ নামের একটি সংগঠনের ব্যানারে একদল লোক পিটার হাসকে ঘিরে ধরার চেষ্টা করেন। পরে তিনি দ্রুত ঘটনাস্থল থেকে বেরিয়ে আসেন। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে উপপ্রধান মুখপাত্র ভেদান্ত প্যাটেল এই বিষয়ে উদ্বেগের কথা বাংলাদেশ সরকারের সর্বোচ্চ পর্যায়ে জানিয়েছেন।

ইউট্যাব নেতারা বলেন, এ ধরনের ঘটনা বাংলাদেশের জন্য অত্যন্ত লজ্জাজনক এবং বিব্রতকর। এই ঘটনা প্রমাণ করে বাংলাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবস্থা কী? দেশে যে নিরাপত্তাহীনতা চলছে এই ঘটনা তারই নমুনা।