বিজয়কে নষ্ট করার জন্য এখনও চক্রান্ত চলছে: কাদের

বিজয়কে নষ্ট করার জন্য এখনও চক্রান্ত চলছে: কাদের

মহান বিজয়কে নষ্ট করার জন্য এখনও চক্রান্ত চলছে অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘জঙ্গিবাদী, সাম্প্রদায়িক শক্তি এবং তাদের পৃষ্ঠপোষক বিএনপি আজ বিজয়কে নস্যাৎ করতে ষড়যন্ত্র শুরু করেছে।’

মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার সাভারের জাতীয় স্মৃতিসৌধ ও ধানমন্ডি ৩২ নম্বরে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করার সময় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মুক্তিযুদ্ধের বিজয় এখনও সংহত হয়নি। বিজয়ের ৫১ বছর পরও দেশকে এখনও সুষম করতে পারিনি। বিজয়কে উপভোগ করা যায়নি। এখনও সাম্প্রদায়িক শক্তি বিজয়কে নস্যাৎ করতে তৎপর। শেখ হাসিনার নেতৃত্বে পরাজিত আর অসাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বিজয়কে সংহত করার কাজে বড় অন্তরায় সাম্প্রদায়িকতা উল্লেখ করে তিনি বলেন, ‘এই বিষবৃক্ষ উৎপাটন করতে হবে। বিএনপি এদের উসকানি দিচ্ছে, ষড়যন্ত্র করছে। বিএনপির পৃষ্ঠপোষক সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করতে হবে। অশুভ শক্তির বিরুদ্ধে মুক্তিযুদ্ধের সপক্ষের সব শক্তিকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে সে পরাজিত শক্তিকে প্রতিহত করবো, সম্পূর্ণভাবে পরাজিত করবো এই হোক আজকের শপথ।