ধামরাইয়ে শ্রমিকবাহী বাস খাদে, ২ নারী নিহত

ধামরাইয়ে শ্রমিকবাহী বাস খাদে, ২ নারী নিহত

ঢাকা ধামরাই-কালামপুর-সাটুরিয়া আঞ্চলিক মহাসড়কের খাগুরতা নামে স্থানে প্রতিক সিরামিক কারখানার শ্রমিকবাহী একটি বাস উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান ২ নারী শ্রমিক। আর আহত হন অন্তত ৩০ জন। এদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে শনিবার সকাল ৭টার দিকে।

জানা গেছে, ধামরাইয়ের কাওয়ালিপাড়া, মধূডাঙ্গাসহ বিভিন্ন এলাকার শ্রমিক নিয়ে একটি মিনিবাস ধামরাইয়ের মানিকনগর এলাকায় স্থাপিত প্রতিক সিরামিক কারখানার আসছিল। বাসটি কালামপুর-সাটুরিয়া সড়কের খাগুরতা নামক স্থানে এলেই ঘন কোয়াশার কারণে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে বাসটি উল্টে পাশের জমিনে পড়ে যায়। এসময় শ্রমিকরা চিৎকার করে বাসের জানালার কাচ ভেঙে ও দরজা দিয়ে বের হতে থাকে। তবে কয়েকজন শ্রমিক বাসে সিটের নিচে আটকা পড়ে যায়। স্থানীয়রা ছুটে এসে আটকা পড়া শ্রমিকদের উদ্ধারের চেষ্টা করে ব্যর্থ হন।

খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে সিট কেটে তাদের উদ্ধার করে। এতে ঘটনাস্থলেই মারা যায় আকলিমা (৪৫) ও ছরিয়া (৩০) নামে ২ জন। আর আহত হন কমপক্ষে ৩০ জন। আর আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। এদের মধ্যে ৭ জনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

ধামরাই ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সোহেল রানা ২ নারী শ্রমিকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন এবং মরদেহ ধামরাই থানায় আছে বলে জানান তিনি।