কমলগঞ্জের পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ঢল

কমলগঞ্জের পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ঢল

ঈদুল ফিতরের ছুটিতে কমলগঞ্জের পর্যটন স্পটগুলোতে ঢল নেমেছে পর্যটকদের। শনিবার ঈদের দিনে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে প্রায় সাড়ে ৩ হাজার পর্যটক প্রবেশ করেছেন। এতে প্রবেশমূল্য বাবত বন বিভাগের রাজস্ব আয় হয়েছে দেড় লক্ষাধিক টাকারও বেশি।

লাউয়াছড়া সহ ব্যবস্থাপনা কমিটির অফিস সহকারী আফজাল হোসেন বলেন, ঈদের দিনে উদ্যানে প্রবেশ ফি বাবত রাজস্ব আয় হয়েছে এক লক্ষ ৬৮ হাজার টাকা। আজ দুপুরে লোক সমাগম দেখে তিনি বলেন, গতকালের তুলনায় আজ রাজস্ব আয় আরো বাড়বে।

ঈদের দিনে শুধু লাউয়াছড়া জাতীয় উদ্যানেই নয়, উপজেলার মাধবপুর লেক, হামহাম জলপ্রপাতসহ পর্যটনকেন্দ্রগুলোতে ছিলো উপছে পড়া ভীড়। ঈদের দিনের মত আজ রোববার ঈদের দ্বিতীয় দিনেও কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানসহ উপজেলার সবকটি পর্যটনস্পটে ছিল সববয়সী পর্যটকদের সরব উপস্থিতি। সকালে দমকা হাওয়ার সাথে মৌসুমের প্রথম শীলা বৃষ্টির পর সূর্যের দেখা মিলতেই চতুর্দিক থেকে কানে বাজে হৈ-হুল্লোড় আর সাউন্ডবক্স-মাইকের আওয়াজ। বেলা বাড়ার সাথে সাথে লাউয়াছড়া আর মাধবপুর লেকে পর্যটকদের বহনকারী গাড়ির সারি বাড়তে থাকে। গাড়ি থেকে নেমে তারা টিকেট সংগ্রহ করে ভেতর প্রবেশ করেছেন। টিকিট কাউন্টারের সামনে চোখে পড়ল লম্বা লাইন। সবাই নির্ধারিত মুল্যে টিকিট নিয়েই ভেতরে ঢুকে ঘোরাফেরা করছেন।

অনেকে দল বেঁধে ঘুরছেন, ছবি তুলছেন।

কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ দর্শনীয় স্থান ঘুরতে সিলেট অঞ্চলের মানুষজন ছাড়াও,ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান থেকে ছুটে আসেন পর্যটকরা। রয়েছে বিদেশী পর্যটকদের উপস্থিতি। পরিবার-পরিজন নিয়ে যারা ঘুরতে এসেছেন, তারা সঙ্গে ইকো-ট্যুরিস্ট গাইড নিয়ে ঘুরে ঘুরে প্রকৃতির সঙ্গে পরিচিত হওয়ার চেষ্টা করছেন। আর দল বেঁধে আসা লোকজন আনন্দ-উল্লাসে মেতে ছবিতে স্মৃতির ফ্রেমবন্দি হচ্ছেন। তাদের নিরাপত্তায় তৎপরতায় ছিল টুরিস্ট পুলিশের সদস্যদের। বনের ভেতর এবং বাহিরে ছিল টুরিস্ট পুলিশের অবস্থান।

সাভারের আশুলিয়ার চৌগাছা এলাকা থেকে সপরিবারে ঘুরতে আসা সাধন বিশ্বাস বলেন, সবুজ বন অবলোকনে ভালোই লেগেছে।

কমলগঞ্জ থানার ওসি সঞ্জয় চক্রবর্তী বলেন, 'ঈদে কমলগঞ্জ উপজেলার সকল পর্যটনকেন্দ্রে পর্যটকদের নিরাপত্তায় এবং সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে টুরিস্ট পুলিশের পাশাপাশি পুলিশের টহল দল মাঠে রয়েছে। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন,পর্যটকদের নিরাপত্তায় উপজেরা প্রশাসন সার্বক্ষণিক নজরদারি করছে।