এখনও পানির নিচে ডুবে আছে রাজধানীর অনেক এলাকা

এখনও পানির নিচে ডুবে আছে রাজধানীর অনেক এলাকা

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত টানা ৬ ঘণ্টার বৃষ্টিতে ডুবল ঢাকা। এতে গত রাতে জলাবদ্ধতা ও যানজটে অচল হয়ে পড়ে গোটা শহর। ভোগান্তির শিকার হয়েছেন যানবাহনের চালক-যাত্রীরা। শুক্রবারও দুর্ভোগ কমেনি। নিউমার্কেটসহ রাজধানীর বিভিন্ন এলাকা এখনও পানির নিচে ডুবে আছে।

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর কোথাও কোথাও এখনও কোমর সমান পানি। নিউমার্কেটের ভেতর ও সামনের সড়ক পুরোটাই পানির নিচে ডুবে আছে। নীলক্ষেতের সামনের সড়কে পানি জমে থাকার কারণে তেমন কোনো গাড়ি চলাচল করছে না। নীলক্ষেত থেকে আজিমপুর সড়কে কোমরসমান পানি জমে আছে। এই সড়কে আজ বেলা ১১টার দিকে বেশ কিছু প্রাইভেট কার ও মোটরসাইকেলের ইঞ্জিন বন্ধ হয়ে থাকতে দেখা গেছে।

শুক্রবার সকাল পর্যন্ত পানির নিচে ছিল পুরান ঢাকার বংশালের প্রধান সড়ক। অলিগলির কোথাও কোথাও জমে ছিল হাঁটুসমান পানি। ফলে দুর্ভোগে পড়েছে এখানকার বাসিন্দারা। স্থানীয়দের নোংরা পানি মাড়িয়ে চলাচল করতে হচ্ছে। এছাড়া মিরপুর, কাঁঠাল বাগানেও পানি জমে থাকতে দেখা যায়।

এদিকে বৃহস্পতিবার রাতে সবচেয়ে ভয়াবহ ঘটনা ঘটে মিরপুরে। কমার্স কলেজের পেছনে বৃষ্টির পানিতে তলিয়ে যাওয়া সড়কে ছিঁড়ে পড়ে বিদ্যুতের তার। এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান একই পরিবারের ৩ জন। তাদের রক্ষা করতে গিয়ে মৃত্যু হয় অনিক নামের এক পথচারীর।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, এ সময় রাজধানীতে বৃষ্টিপাতের পরিমাণ ছিল ১১৩ মিলিমিটার।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে জানিয়েছে, সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে বৃষ্টির এই দাপট থাকতে পারে আরও দুদিন।

আবহাওয়া অফিস আরও জানায়, আজ ও আগামীকাল (শুক্র-শনিবার) সারাদেশে ভারী বৃষ্টি হতে পারে। তবে দেশের উত্তরাঞ্চল রংপুর এবং রাজশাহী ও ময়মনসিংহে ভারী বর্ষণের সম্ভাবনা বেশি। এছাড়া ঢাকা বিভাগেরও ভারী বৃষ্টি হতে পারে।