সরকার সংঘাত ও অনিশ্চয়তা সৃষ্টি করেছে: বিএনপি মহাসচিব

সরকার সংঘাত ও অনিশ্চয়তা সৃষ্টি করেছে: বিএনপি মহাসচিব

বর্তমান সরকার সংবিধান থেকে নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার বাদ দিয়ে সংঘাত ও অনিশ্চয়তা সৃষ্টি করেছে বলে মনে করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই সরকার দেশকে বিভক্ত করে ফেলেছে। বিএনপি বিভক্তির রাজনীতি চায় না। ঐক্যের রাজনীতি চায়।

গতকাল শনিবার রাতে দুর্গাপূজার সপ্তমীতে ঢাকেশ্বরী কেন্দ্রীয় পূজামণ্ডপে গিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে মির্জা ফখরুল এসব কথা বলেন।

ধর্মকে নিয়ে যাতে সংঘাত না হয়, সাম্প্রদায়িকতার সৃষ্টি যেন না হয়, সেদিকে সবাইকে সচেতন হওয়ার অনুরোধ জানান বিএনপির মহাসচিব। তিনি বলেন, ‘যতগুলো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে, দেখা গেছে সেগুলোর সঙ্গে শাসকগোষ্ঠীর লোকজন জড়িত। এসব কথা আমার নয়, রানা দাশগুপ্তের। আপনাদের যিনি শ্রদ্ধেয় নেতা। তিনি পরিষ্কার করে বলেছেন, সরকার চাইলে শান্তিপূর্ণভাবে পূজা হবে, আর না চাইলে সেটি হবে না।’

বিএনপি শুধু অসাম্প্রদায়িকতাতেই বিশ্বাস করে না, অন্য সম্প্রদায়ের অধিকার রক্ষা করার চেষ্টা করে বলে উল্লেখ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, রমনা কালীমন্দির ধ্বংস করে দেওয়া হয়েছিল। বিএনপির সরকারের সময় তা উদ্ধার করা হয়। ঢাকেশ্বরী মন্দিরের জায়গা দখল হয়ে গিয়েছিল। ঢাকার সাবেক মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকা এই জমি উদ্ধার করে দিয়েছিলেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপি গণতন্ত্র পুনরুদ্ধার করার জন্য লড়াই করছে। বিএনপি মনে করে, একটা গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা হলে এখানে সবার অধিকার প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে আয়োজিত এই শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সর্বজনীন পূজা উদ্‌যাপন কমিটির সভাপতি মনীন্দ্র কুমার রায়, বাংলাদেশ পূজা উদ্‌যাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম প্রমুখ।

পরে রাতে বিএনপি মহাসচিব বনানী মাঠে পূজামণ্ডপ পরিদর্শন ও শুভেচ্ছা বিনিময় করেন। বনানী পূজামণ্ডপে পৌঁছালে মির্জা ফখরুলকে পূজা উদযাপন কমিটির নেতারা স্বাগত জানান।