টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ, গাড়িতে আগুন

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ অব্যাহত

গাজীপুরে শ্রমিক বিক্ষোভ অব্যাহত

বেতন বাড়ানোর দাবিতে গাজীপুরে আজও শিল্প কারখানার শ্রমিকরা বিক্ষোভ শুরু করেছেন। এ সময় বেশ কিছু যানবাহন ভাঙচুর ও একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়। এতে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল ব্যাহত হয়।

সোমবার সকালে সপ্তম দিনের মতো গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তা, নাওজোড়, নলজানী ও মালেকের বাড়ি এলাকায় কাজ বন্ধ করে শ্রমিকরা বিক্ষোভ করেন। এসময় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান ও ভবনে ঢিল ছুড়ে গ্লাস ভাঙচুর করা হয়। শ্রমিকদের একটি গ্রুপ গাজীপুরের ভোগড়া এলাকায় অবস্থান নিয়ে যানবাহন ভাঙচুর করতে গেলে শিল্প পুলিশ ও থানা পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করার জন্য টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। এসময় ভোগড়া এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কলম্বিয়া কারখানার শ্রমিকরা একটি পিকআপ ভ্যানে আগুন দেয়।

আন্দোলনরত শ্রমিকরা জানান, বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধি পেলেও তাদের কাজের দাম বাড়েনি। তাই বাধ্য হয়েই বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনে নামতে হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সিদ্দিক জানান, শ্রমিকরা সকাল থেকে বিক্ষোভ শুরু করে। সড়কে বেশ কিছু যানবাহন ভাঙচুর করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গত ২৩শে অক্টোবর থেকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ও তেলিচালা এলাকার লেগোস অ্যাপারেলস, এটিএস, বে-ফুটওয়ারসহ বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা বেতন বৃদ্ধির দাবি জানিয়ে আন্দোলন শুরু করেন।