তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বাংলাদেশ-ভারত সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আইনুল হক (৩২) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

বুধবার (১ নভেম্বর) ভোরে জেলার তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের দক্ষিণ কাসেমগঞ্জ এলাকার ৪৪৮ নং পিলারের ভারতের অভ্যন্তরে ফাঁসিদেওয়া ক্যাম্পের ফকিরগঞ্জ গ্রামে সীমান্তে এ ঘটনাটি ঘটে।

জানা যায়, নিহত আইনুল হক দক্ষিণ কাসেমগঞ্জ এলাকার আকবর আলীর ছেলে। তিনি দীর্ঘদিন যাবৎ গরুর ব্যবসা করে আসছিল।

স্থানীয় ও পরিবারের বরাত দিয়ে বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত -ই খুদা মিলন বলেন, বুধবার ভোরে গুলির শব্দ পায় পরিবারসহ স্থানীয়রা। এদিকে রাতেই আইনুলকে পরিবারের সদস্যরা দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করলে সকালে সীমান্ত এলাকায় ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে আইনুলের মৃত্যুর বিষয়টি জানতে পারে। এ ঘটনার পর মরদেহ উদ্ধার করে নিয়ে গেছে বিএসএফ।

তিনি বলেন, যেহেতু বিএসএফ মরদেহ নিয়ে গেছে, অতএব আইনি প্রক্রিয়া ছাড়া ২-১ দিনে মরদেহ দেশে আসার কোনো সুযোগ নেই। পরিবারের দাবি বিজিবির মাধ্যমে ভারতে যোগাযোগের চেষ্টা চলছে।

এদিকে পঞ্চগড় ১৮ বিজিবির অধিনায়ক (সিও) লে. কর্নেল যুবায়েদ হাসান বলেন, ভারতের শূন্য রেখায় একটি মরদেহের দেখা যায় এবং মরদেহ শনাক্ত হওয়ার পর বিজিবির পক্ষ থেকে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠকের জন্য পত্র পাঠানো হয়েছে। পাশাপাশি আইনি প্রক্রিয়াও চলমান রয়েছে।