সিরাজগঞ্জে মাকে হত্যার দায়ে ছেলে ও পুত্রবধূর মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে মাকে হত্যার দায়ে ছেলে ও পুত্রবধূর মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জে মাকে হত্যার দায়ে ছেলে ও পুত্রবধূকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক কানিজ ফাতিমা এ রায় দেন। মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- জেলার কাজিপুর উপজেলার দক্ষিন রেহাইশুরিবেড় গ্রামের মৃত মোকসেদ আলী মন্ডলের ছেলে আব্দুস সামাদ ও তার স্ত্রী রাশিদা খাতুন।

সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এ্যাডভোকেট শামসুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামিদের উপস্থিতিতে আদালত আজ এই রায় দেন। পরে তাদেরকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, কাজিপুর উপজেলার দক্ষিণ রেহাইগুরিবেড় গ্রামে আব্দুস সামাদের সাথে তার বৃদ্ধ মা ফাতেমা বেগম একই বাড়িতে বসবাস করতেন। প্রতিদিনের ন্যায় বৃদ্ধ ফাতেমা খাওয়া দাওয়া শেষ করে তার কক্ষে ঘুমিয়ে পড়েন। পরেরদিন ২০১৬ সালের ১ই নভেম্বর ভোরে ফাতেমা বেগমের গলাকাটা মরদেহ পড়ে থাকতে দেখেন স্বজনরা। পরে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায় ও একটি ছুরি জব্দ করে।

পরে আব্দুস সামাদের ভাই আব্দুল রহিম বাদি হয়ে কাজিপুর থানায় অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে আদালতে চার্জশিট দেয় থানা পুলিশ। দীর্ঘদিন বিচার কার্য চলার পরে ১৪ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ মঙ্গলবার দুপুরে আসামিদের উপস্থিতিতে বিচারক এ রায় প্রদান করেন।