দুই পরিচালকসহ ট্রান্সকমের পাঁচ কর্মকর্তা গ্রেপ্তার

দুই পরিচালকসহ ট্রান্সকমের পাঁচ কর্মকর্তা গ্রেপ্তার

দেশের বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান ট্রান্সকম গ্রুপের দুই পরিচালকসহ পাঁচ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাজধানীর গুলশান এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন- পিবিআই। গ্রেপ্তার পাঁচ কর্মকর্তা হলেন- প্রতিষ্ঠানের আইন উপদেষ্টা ফখরুজ্জামান ভুইয়া, পরিচালক (করপোরেট ফাইন্যান্স) কামরুল হাসান, পরিচালক (করপোরেট ফাইন্যান্স) আব্দুল্লাহ আল মামুন, ম্যানেজার আবু ইউসুফ মো. সিদ্দিক এবং সহকারি কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেক।

পুলিশ জানায়, ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুল রহমানের মেয়ে শাযরেহ হক বাদী হয়ে বৃহস্পতিবার গুলশান থানায় তিনটি পৃথক  মামলা করেন। ট্রান্সকম গ্রুপের ১০০ কোটি টাকা আত্মসাৎ, সম্পত্তি দখল এবং অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগ আনা হয়েছে মামলায়।  ওই মামলায় গ্রুপটির পাঁচজন কর্মকর্তাকে  গ্রেপ্তার করা হয়েছে।

গুলশান থানার ওসি শেখ শাহানুর রহমান বলেন, জাল দলিল, অবৈধভাবে শেয়ার হস্তান্তর, অর্থ আত্মসাত ও প্রতারণার অভিযোগে মামলা হয়। ১০-১২ জনকে আসামি করা হয়েছে।

পিবিআইয়ের বিশেষ পুলিশ সুপার জাহাঙ্গীর আলম বলেন, ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আরও কয়েকজন খোঁজা হচ্ছে।

গুলশান থানা পুলিশ জানায়, ট্রান্সকম গ্রুপের পক্ষ থেকে মামলা হওয়ার পর সেটি তদন্তের জন্য পিবিআইতে স্থানান্তর করা হয়। এরপর তারা অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেপ্তার করে।

দেশের অন্যতম বড় ব্যবসায়িক গ্রুপ ট্রান্সকম। গ্রুপটির অধীনে পরিচালিত কোম্পানির মধ্যে এসকেএফ ফার্মাসিউটিক্যালস, ট্রান্সকম বেভারেজেস, ট্রান্সকম ডিস্ট্রিবিউশন, ট্রান্সকম কনজিউমার প্রোডাক্টস, ট্রান্সকম ফুডস, ট্রান্সকম ইলেকট্রনিকস ও  মিডিয়াস্টার অন্যতম।