কামরাঙ্গীরচরে ২৪ হোটেল-রেস্তোরাঁয় অভিযান, আটক ২৪

কামরাঙ্গীরচরে ২৪ হোটেল-রেস্তোরাঁয় অভিযান, আটক ২৪

রাজধানীর কামরাঙ্গীরচে হোটেল-রেস্তোরাঁয় বিশেষ অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় রেস্টুরেন্টের মালিক ও ম্যানেজারসহ ২৪ জনকে আটক করা হয়েছে।

জানা যায়, সোমবার রাতে কামরাঙ্গীরচর থানাধীন রসুলপুর, আশরাফাবাদ, লোহারব্রিজসহ বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

সহকারী পুলিশ কমিশনার মো. ইমরান হোসেন মোল্লা বলেন, ২৪টি হোটেল-রেস্তোরাঁয় অভিযানকালে অনিয়ম, অব্যবস্থাপনাসহ বিভিন্ন অভিযোগে ২৪ জনকে আটক করা হয়েছে। অভিযানের মূল উদ্দেশ্য হচ্ছে- দাহ্য পদার্থ ব্যবহারে মানুষকে সচেতন করা। কোথাও অনিয়ম ও অব্যবস্থাপনা দেখামাত্রই আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি অনেককে সতর্কও করা হচ্ছে।

পুলিশের এ কর্মকর্তা বলেন, হোটেল-রেস্তোরাঁর যথাযথ অনুমোদন রয়েছে কিনা, নিরাপদ স্থানে গ্যাস সিলিন্ডার ব্যবহার হচ্ছে কিনা, নিরাপত্তা ব্যবস্থা কতটুকু টেকসই, অগ্নিনির্বাপণ যন্ত্র এবং ঝুঁকির বিষয়গুলো যথাযথভাবে চেক করা হচ্ছে। তবে গ্যাসের সিলিন্ডার ব্যবহারে সকলেই বেশ উদাসীন।

তিনি বলেন, বড় ধরনের অগ্নি দুর্ঘটনা এড়াতে এমন অভিযান চলমান থাকবে।

অভিযানকালে ডিএমপির লালবাগ বিভাগের উপকমিশনার মো. মাহবুব-উজ-জামান, জোনাল অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ শহিদুল ইসলাম, লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার মো. ইমরান হোসেন মোল্লা, কামরাঙ্গীরচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইফুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ফজলুর রহমান উপস্থিত ছিলেন।

বেইলি রোডের অগ্নিকাণ্ডে ৪৬ প্রাণহানির পর ঢাকা মহানগর পুলিশ ও র্যাব রাজধানীর বিভিন্ন হোটেল-রেস্তোরাঁয় অভিযানে নেমেছে। গত কয়েক দিনে তিন শতাধিক হোটেল-রেস্তোরাঁয় অভিযান চালানো হয়েছে। অভিযানে কিছু প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা, জরিমানা ও অনেককে আটক করা হয়েছে।