গাজীপুরে গ‍্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত বেড়ে ৬

গাজীপুরে গ‍্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত বেড়ে ৬

গাজীপুরের কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আরও একজনের মৃত্যু হয়েছে। তার নাম নার্গিস খাতুন (২২)। এ নিয়ে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ছয়। রবিবার সন্ধ্যা ৭টা ৫০মিনিটে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শঙ্কর পাল। তিনি বলেন, নার্গিস খাতুনের শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল। বর্তমানে বার্ন ইনস্টিটিউটে ২৩ জন চিকিৎসাধীন রয়েছেন।

নিহত নার্গিস আক্তার সিরাজগঞ্জ শাহজাদপুর বেড়াকোলা খাপারা গ্রামের মৃত মহিদুল খানের স্ত্রী। তার বাবার নাম আব্দুর রাজ্জাক। তিনি স্থানীয় একটি গার্মেন্টসে চাকরি করতেন। এক ছেলের জননী ছিলেন তিনি। 

এর আগে রবিবার ভোর সাড়ে ৫টার দিকে আরিফুল ইসলাম ও সকাল পৌনে সাতটার দিকে মহিদুল নামে দুজনের মৃত্যু হয়। এছাড়া শনিবার সকালে মনসুর আলী, শুক্রবার সকালে সোলাইমান মোল্লা ও সন্ধ্যার দিকে শিশু তায়েবা মারা যায়।

গত ১৩ মার্চ বিকাল সাড়ে ৫টার দিকে কালিয়াকৈরের কোনাবাড়ির তেলিরচালা টপস্টার এলাকায় গ্যাস বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে নারী শিশুসহ ৩৬ জন দগ্ধ হন। দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। দগ্ধ সবার অবস্থা আশঙ্কাজনক ছিল। তাদের প্রত্যেকের শ্বাসনালী পুড়ে গেছে।