নাফ নদীতে বিজিপির গুলিতে ২ বাংলাদেশী আহত

নাফ নদীতে বিজিপির গুলিতে ২ বাংলাদেশী আহত

সাগর থেকে মাছ ধরে ফেরার পথে মিয়ানমার থেকে ছোঁড়া গুলিতে কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপের ২ জেলে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। আহতদের একজনকে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হলেও অপরজনকে গুরুতর অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে বঙ্গোপসাগর ও নাফ নদীর মোহনাস্থ নাইকংদিয়া এলাকায় এই গুলিবষর্ণের ঘটনা ঘটে বলে জানিয়েছেন টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গণি।

আহত জেলেরা হলেন- টেকনাফের শাহপরীর দ্বীপের উত্তর পাড়ার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২০) ও দক্ষিণ পাড়ার সিদ্দিক আহমদের ছেলে মোহাম্মদ ফারুক (২৫)।

টেকনাফ থানার ওসি মুহাম্মদ ওসমান গণি জানিয়েছেন, এফবি মায়ের দোয়া নামের একটি ফিশিং ট্রলার সাগর থেকে মাছ ধরে কূলে ফেরার সময় মিয়ানমার থেকে ছোঁড়া গুলিতে ২ জন আহত হয়েছেন। আহতদের প্রথমে টেকনাফ হাসপাতালে আনা হয় পরে একজনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল কর্মকর্তা ডা: সুমাইয়া নাসনিন জানান, আহতদের মধ্যে ইসমাইল সামান্য আহত। তাকে টেকনাফে চিকিৎসা প্রদান করা হচ্ছে। অপরজন ফারুকের ৩টি গুলি লেগেছে। হাত ও পায়ে লাগা গুলিতে গুরুতর আহত হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে।

আহত জেলে মোহাম্মদ ইসমাইল জানান, গত ৪ দিন আগে এফবি মায়ের দোয়া ট্রলার নিয়ে ৯ জন মাঝি-মাল্লা সাগরে মাছ ধরতে যান। রোববার ফেরার পথে সাগরে মিয়ানমারের অংশে অবস্থান নেয়া মিয়ানমারের একটি নৌযান থেকে তাদের সংকেত দিয়ে তাদের দিকে যেতে বলেন। ওটা মিয়ানমারের জলসীমা হওয়ায় তারা শাহপরীর দ্বীপের দিকে চলে আসতে থাকেন। এ সময় পর পর বেশ কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। এতে ২ জন গুলিবিদ্ধ হন। অন্যরা অক্ষত রয়েছেন।

দীর্ঘদিন ধরে সীমান্তের ওপারে মিয়ানমারের রাখাইন স্টেটে মিয়ানমার সেনাবাহিনীর সাথে আরাকান আর্মিসহ বিভিন্ন বিদ্রোহী গোষ্ঠীর মধ্যে গোলাগুলি সংঘর্ষ চলছে। বিষয়টি নিয়ে বিজিবি ও কোস্টগার্ডের কোনো বক্তব্য পাওয়া যায়নি।