এরশাদের সাথে বার্নিকাটের দেড় ঘণ্টার বৈঠক

এরশাদের সাথে বার্নিকাটের দেড় ঘণ্টার বৈঠক

ঢাকা, ৮ জুন (জাস্ট নিউজ) : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট।

শুক্রবার বারিধারায় প্রেসিডেন্ট পার্কের বাসভবনে এসে এরশাদের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত প্রায় দেড় ঘন্টা রুদ্ধতার বৈঠক অনুষ্ঠিত হয়।

ওয়ান টু ওয়ান এ বৈঠকে এরশাদ আর বার্নিকাট ছাড়া কেউ উপস্থিত ছিলেন না।

বৈঠক সম্পর্কে এরশাদের ব্যক্তিগত সচিব মেজর (অব.) খালেদ আখতার বলেন, বৈঠকের সময় আমি এরশাদের বাসভবনে অবস্থান করলেও আমি বৈঠকে উপস্থিত ছিলাম না। তারা একান্ত বৈঠক করেন।

বৈঠকে কি বিষয়ে আলাপ হয়েছে জানতে খালেদ বলেন, বৈঠকে কি বিষয়ে আলাপ হয়েছে তা আমরা কেউ বলতে পারবোনা। কারণ, বৈঠকে তারা দুইজন ছাড়া কেউ ছিলো না।

জাপা দলীয় সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বার্নিকাটের মেয়াদ শেষ পর্যায়ে। তাই বিদায়ী সাক্ষাত করেছেন বার্নিকাট। এছাড়া দেশের বিদ্যমান রাজনীতি, আগামী জাতীয় নির্বাচনসহ সমসাময়িক বিষয়েও আলাপ হয়েছে বলে সূত্র জানায়।

এদিকে হঠাৎ করে এরশাদের সঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সাক্ষাৎ ও লম্বা বৈঠক রাজনৈতিক মহলে সৃষ্টি করেছে ব্যাপক কৌতুহল। জাপার শীর্ষ নেতাদের বাদ দিয়ে হঠাৎ যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বার্নিকাট ও সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদের ওয়ান টু ওয়ান বৈঠক নিয়ে রাজনীতির ময়দানে দেখা দিয়েছে কৌতুহল।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/২১৫৫ঘ.)