কোটা আন্দোলন: মশিউরের মুক্তির দাবিতে ক্লাসে শিক্ষার্থীদের তালা

কোটা আন্দোলন: মশিউরের মুক্তির দাবিতে ক্লাসে শিক্ষার্থীদের তালা

ঢাকা, ১১ জুলাই (জাস্ট নিউজ) : কোটা সংস্কার আন্দোলনকারী ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মশিউর রহমানের মুক্তির দাবিতে ক্লাসে তালা ঝুলিয়ে দিয়েছেন ওই বিভাগের শিক্ষার্থীরা।

বুধবার ক্লাস শুরুর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের দ্বিতীয় তলার ক্লাসরুমে তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা। এসময় সমাজবিজ্ঞানের শিক্ষক অধ্যাপক ডা. জামাল উদ্দিন তাদের বাধা দেন এবং সরে যেতে বলেন। কিন্তু শিক্ষার্থীরা জানিয়েছেন, মশিউরের মুক্তি না হওয়া পর্যন্ত তারা ক্লাস ও পরীক্ষা বর্জন করবেন।

সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আকরাম হোসেন বলেন, ভিসির বাসায় হামলার ঘটনায় মশিউরের দুই দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অথচ ঘটনার দিন ৮ এপ্রিল মশিউর সেখানে ছিলেন না। মিথ্যা মামলা দিয়ে তাকে নির্যাতন করা হচ্ছে। আমরা মশিউরকে ছাড়া ক্লাসে যাবো না, পরীক্ষাও দেবো না।

তিনি আরো বলেন, ‘আমাদের ক্লাস-পরীক্ষা বর্জন ও কর্মসূচি অব্যাহত রয়েছে। যতদিন পর্যন্ত মশিউর মুক্তি না পাবে ততদিন আমাদের এই কর্মসূচি চলবে।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক শিক্ষার্থী বলেন, মশিউরের অভিভাবক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু তার এই সংকট মুহূর্তে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তার পাশে দাঁড়াচ্ছে না। আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে আহ্বান জানাচ্ছি, মশিউরকে অনতিবিলম্বে মুক্ত করা হোক।

(জাস্ট নিউজ/এমআই/১৩০৬ঘ.)