ছাত্রবিক্ষোভ নিয়ে ব্রিটেনের ভ্রমণ সতর্কতা

ছাত্রবিক্ষোভ নিয়ে ব্রিটেনের ভ্রমণ সতর্কতা

ঢাকা, ২ আগস্ট (জাস্ট নিউজ) : সড়ক দুর্ঘটনায় ঢাকায় ২ শিক্ষার্থী নিহত হওয়ার পর সৃষ্ট পরিস্থিতিতে বাংলাদেশে ভ্রমণ সতর্কতা আপডেট করেছে ব্রিটেন। বলা হয়েছে, ২৯ শে জুলাই ওই সড়ক দুর্ঘটনার পর ঢাকাজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। কোনো কোনো ক্ষেত্রে তা সহিংস রূপ ধারণ করেছে। এরই প্রেক্ষিতে নিজ দেশের নাগকিরদের বড় ধরনের জনসমাগম, রাজনৈতিক অফিস ও র‌্যালি এড়িয়ে চলতে পরামর্শ দিয়েছে ব্রিটিশ সরকার। নিজস্ব ওয়েবসাইটে পোস্ট করা এ সতর্কবার্তায় বলা হয়েছে, এখনও বাংলাদেশে সন্ত্রাসী হামলার বড় ধরনের ঝুঁকি রয়েছে। এই ঝুঁকি সারাদেশেই বিদ্যমান।

সর্বশেষ সন্ত্রাসী হামলা হয় নিরাপত্তা রক্ষাকারীদের টার্গেট করে ২০১৭ সালের মার্চে। ভবিষ্যতে বড় কোনো জনসমাবেশে হামলার ঝুঁকি রয়েছে। ভবিষ্যতে বিদেশীরা সরাসরি সন্ত্রাসীদের টার্গেটে পড়ার ঝুঁকি রয়েছে।

এতে আরো বলা হয়েছে, পরিকল্পিত বেশ কিছু হামলা সফলতার সঙ্গে ভন্ডুল করে দিয়েছে বাংলাদেশ কর্তৃপক্ষ। এখনও এখানে উচ্চ সতর্কতা বিদ্যমান আছে। ২০১৫ সালের সেপ্টেম্বর থেকে বাংলাদেশে বেশ কিছু সন্ত্রাসী হামলার দায় স্বীকার করেছে দায়েশ বা আইসিল বা আইএস। আল কায়েদা ইন দ্য ইন্ডিয়ান সাব-কন্টিনেন্ট-এর সঙ্গে সম্পৃক্ত গ্রুপগুলোও এখানে রয়েছে সক্রিয়।

(জাস্ট নিউজ/এমআই/১০৫৫ঘ.)