আন্দোলনে কিছু ঘটলে নিরাপত্তা বাহিনী দায়িত্ব নিবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

আন্দোলনে কিছু ঘটলে নিরাপত্তা বাহিনী দায়িত্ব নিবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ২ আগস্ট (জাস্ট নিউজ) : শিক্ষার্থীদের সব দাবি যৌক্তিক ও এসব দাবিগুলো সরকার মেনে নিয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার সন্ধ্যায় ধানমন্ডির নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

তিনি বলেন, এভাবে ছাত্র-ছাত্রীদের আন্দোলন চলতে থাকলে কিছু একটা ঘটেই যেতে পারে। আর কিছু ঘটে গেলে আমাদের নিরাপত্তা বাহিনী এর দায়দায়িত্ব নিতে পারবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ছাত্র-ছাত্রীদের চলমান আন্দোলন সহিংস দিকে টার্ণ নিতে পারে। স্যাবোটাজ ঘটিয়ে দিতে পারে। আমরা কয়েক দিন থেকে দেখছি পুলিশের উপর অহেতুক আক্রমন হচ্ছে। তিনি বলেন, আমরা দেখছি ছাত্র-ছাত্রীদের আন্দোলনের সঙ্গে স্বার্থান্বেষী মহল সংযুক্ত হয়ে গেছে। ছাত্র ছাত্রীদের আন্দোলনে শিবির ও ছাত্রদলের নেতাদের আমরা দেখেছি। তারা কোমলমতি ছাত্র-ছাত্রীদের ভূল বুঝিয়ে যে কোনো ধরনের অঘটন ঘটাতে পারে। একটা স্যাবোটাজ ঘটিয়ে দিতে পারে।

মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের আন্দোলনে রাজধানী অচল হয়ে পড়েছে। গাড়ি চলছে না। ভাঙচুর, অগ্নিসংযোগের ভয়ে মালিকেরা গাড়ি বের করছেন না। ফলে মানুষ ভোগান্তিতে পড়েছে। চরম দুর্ভোগ চলছে। কোমলমতি শিক্ষার্থীদের কাছে অনুরোধ যেহেতু দাবি মানা হয়েছে এবং কিছু দাবি মানা প্রক্রিয়ার মধ্যে আছে তাই তোমরা ক্লাসে ফিরে যাও।

গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে রাস্তায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে জাবালে নূর পরিবহনের একটি বাস। এতে ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম (১৬)।

বেপরোয়া বাসের চাপায় শিক্ষার্থী হত্যার প্রতিবাদ ও ৯ দফা দাবিতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রোববার থেকেই রাজধানীর গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কে অবস্থান নিয়ে আন্দোলন করছে। আজ বৃহস্পতিবারও এ আন্দোলন অব্যাহত রয়েছে।

(জাস্ট নিউজ/একে/২১২০ঘ.)