ক্যামেরার সামনে হাঁটার অভিনয়

ড. শহিদুলকে অসৎ বললেন জয়

ড. শহিদুলকে অসৎ বললেন জয়

ঢাকা, ১১ আগস্ট (জাস্ট নিউজ) : ফটোসাংবাদিক ড. শহিদুল আলমকে অসৎ আখ্যা দিয়েছেন প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়। বলেছেন, আদালতে নির্যাতনের মিথ্যা অভিযোগ করে ক্যামেরার সামনে হাঁটার সমস্যার অভিনয় করছেন তিনি।

শনিবার বিকাল সোয়া ৫টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্টে তিনি এ মন্তব্য করেন। আগের দিন শুক্রবার সন্ধ্যায় আরেক পোস্টে জয় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে শহিদুল আলমের ভূমিকার সমালোচনা করেন।

গত ৫ আগস্ট রাতে দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুলকে তারা ধানমন্ডির বাসা থেকে উঠিয়ে নেওয়া হয়। পরদিন ৬ আগস্ট (সোমবার) শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে উস্কানি দেওয়ার অভিযোগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে মামলা দিয়ে তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। এ মামলায় সাত দিনের রিমান্ডে রয়েছেন শহিদুল।

প্রথম দিন আদালতে তোলার পর শহিদুলকে খালি পায়ে হাঁটতে দেখা যায়। তিনি আদালতের কাছে দাবি করেন, পুলিশ তাকে নির্যাতন করেছে এবং তার রক্তাক্ত জামা পরিষ্কার করে নতুন করে পরিয়েছে।

শনিবারের পোস্টে জয় বলেন, ‘শহিদুল আলমের নির্যাতনের অভিযোগ আমাদের সরকারের বিরুদ্ধে তার অনেক মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্যের মধ্যেই একটি। তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়, যেখানে চিকিৎসকরা তার শারীরিক পরীক্ষা করেন। তারা নির্যাতনের কোনো প্রমাণ এমনকি ইঙ্গিতও পাননি। আন্তর্জাতিক গণমাধ্যম হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সরাসরি যোগাযোগ করে একই বিষয় জানতে পারেন।’

‘এ থেকে প্রমাণ হয় শহিদুল আসলে কতটা অসৎ। আদালতে নির্যাতনের মিথ্যা অভিযোগ করে ক্যামেরার সামনে হাঁটার সমস্যার অভিনয় করেছেন’, পোস্টে উল্লেখ করেন প্রধানমন্ত্রীর এ উপদেষ্টা।

(জাস্ট নিউজ/একে/২১৫৮ঘ.)