শিশু আকিফাকে ধাক্কা দেয়ার সেই দৃশ্য (ভিডিও)

শিশু আকিফাকে ধাক্কা দেয়ার সেই দৃশ্য (ভিডিও)

কুষ্টিয়া, ৩০ আগস্ট (জাস্ট নিউজ) : মা তার শিশু কন্যাকে নিয়ে রাস্তা পার হচ্ছিল। পেছনে দাঁড়িয়ে একটি বাস। কিন্তু সবার চোখের সামনেই বাসটি ধীরে ধীরে চলতে থাকে। মা ও শিশুকে ধাক্কা দিয়ে এগিয়ে যায়। মা ছিটকে পড়ে রাস্তার পাশে। আর শিশু কন্যা আকিফা মার কোল থেকে ছিটকে গাড়ির নিচে পড়ে।

কুষ্টিয়া শহরে ঘটে এমন অমানবিক ঘটে। পাশ থেকে কেউ একজন এ দৃশ্য ধারন করে ছড়িয়ে দেয় ইন্টারনেটে। এটি এখন ইন্টারনেটে ভাইরাল। কিন্তু বাসের ধাক্কায় মায়ের কোল থেকে রাস্তায় ছিটকেপড়া এক বছরের শিশু আকিফাকে বাঁচানো গেলোনা। বৃহস্পতিবার ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শিশু আকিফা কুষ্টিয়া শহরের চৌড়হাসের সবজি ব্যবসায়ী হারুন-উর রশিদের মেয়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কুষ্টিয়া শহরের চৌড়হাস মোড়ে দাঁড়িয়ে থাকা বাসের সামনে দিয়ে শিশু আকিফাকে কোলে নিয়ে হেঁটে যাচ্ছিলেন মা রিনা বেগম। হঠাৎ চালক বাসটি চালিয়ে রিনা বেগমকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে তার কোল থেকে রাস্তায় ছিটকে পড়ে গুরুতর আহত হয় শিশু আকিফা।

মঙ্গলবার দুপুরে এমন দুর্ঘটনার ভিডিওচিত্র ফেসবুকে ভাইরাল হলে তোলপাড় সৃষ্টি হয় সর্বত্র। ফরিদপুর থেকে রাজশাহীগামী ফয়সাল পরিবহনের বাসটি দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয়রা মা-মেয়েকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে শিশুটির অবস্থার অবনতি হওয়ায় তাকে সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। ওদিকে বাসচালকের শাস্তির দাবিতে বুধবার বেলা ১১টায় চৌড়হাস মোড়ে কয়েক হাজার মানুষ ও স্কুলশিক্ষার্থীরা মানববন্ধন করেন।

কুষ্টিয়া জেলা পুলিশের সিসি ক্যামেরায় দেখা গেছে, এক নারী তার শিশুকে বুকে আগলে দাঁড়িয়ে থাকা একটি বাসের সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এরই মধ্যে দাঁড়িয়ে থাকা বাসটি কোনো হর্ন না বাজিয়েই পথচারী মাকে ধাক্কা দেয়। এতে মায়ের কোল থেকে শিশুটি ছিটকে রাস্তায় পড়ে যায়। বাসের ধাক্কায় আহত হন শিশু ও মা।

শিশুটিকে উদ্ধারকারী শ্রমিক নেতা রাসেল জানান, বাসটি মা-মেয়েকে ধাক্কা দেয়ার সময় বাসের যাত্রীরাই চিৎকার দিয়ে ওঠেন। তবে কোনো কিছুর তোয়াক্কা না করে ধাক্কা দিয়ে দ্রুত বাসটি চলে যায়। এ সময় অন্যরা বাসটিকে ধাওয়া করেও আটকাতে ব্যর্থ হয়।

(জাস্ট নিউজ/এমআই/১৩২২ঘ.)