খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার কার্য চলবে: আদালত

খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচার কার্য চলবে: আদালত

ঢাকা, ২০ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার কার্যক্রম চলবে বলে আদেশ দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত অস্থায়ী ঢাকার ৫নং বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন। এর আগে বেগম খালেদা জিয়ার অনুপস্থিতিতে বিচারকাজ চালানোর আবেদন করেন মোশাররফ হোসেন কাজল।

এর আগে বেগম খালেদা জিয়ার আইনজীবীরা আদালতকে বলেছিলেন, তিনি (খালেদা জিয়া) কেন আদালতে আসছেন না, তার শরীরের অবস্থা কি- সব কিছু দেখার জন্য এবং কথা বলার জন্য তার সঙ্গে দেখা করা দরকার। বেগম খালেদা জিয়ার সঙ্গে কথা বলে এসে আদালতে তারা শুনানি করবেন বলেও বিচারককে অবহিত করেন। সে অনুযায়ী বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত দুই আইনজীবী সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার বুধবার বিকাল ৪টায় বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন।

জানতে চাইলে সানাউল্লাহ মিয়া বলেন, বেগম খালেদা জিয়া খুবই অসুস্থ। তিনি পা নাড়াতে পারছেন না। হাতের আঙুল বাঁকা হয়ে গেছে। পায়ের সমস্যার কারণে গত ৫ সেপ্টেম্বরের পর একদিন বাথরুমে পড়ে যান।

(জাস্ট নিউজ/এমআই/১৪০৯ঘ.)