আলেক্সজান্দ্রিয়ায় শহীদ জিয়ার শাহাদত বার্ষিকী পালন

আলেক্সজান্দ্রিয়ায় শহীদ জিয়ার শাহাদত বার্ষিকী পালন

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা এবং দোয়া মাহফিলের আয়োজন করেছে ওয়াশিংটন ডিসি বিএনপি।

রবিবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গ রাজ্যের আলেক্সজান্দ্রিয়া শহরে ঢাকা পার্টি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওয়াশিংটন ডিসি বিএনপির আহবায়ক হাফিজ খান সোহায়েলের সভাপতিত্বে ও তৌহিদুল ইসলাম তুহিনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও বৈদেশিক সম্পর্ক কমিটির চেয়ারম্যন আমির খসরু মাহমুদ চৌধুরী।

সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বীর মুক্তিযােদ্ধা আব্দুস সালাম, জাতীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি, উওর ও দক্ষিণ আমেরিকা সফল সাংগঠনিক সমন্বয়ক এবং জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক জনাব আনোয়ার হোসেন খোকন।

প্রধান অতিথির বক্তব্যে আমির খসরু মাহমুদ বলেন, "আওয়ামী লীগ দেশ চালাচ্ছে না। দেশ চালাচ্ছে অদৃশ হাত। যে বাজেট দেয়া হয়েছে তা স্বজন তোষণের বাজেট।"

বিশেষ অতিথির বক্তব্যে শামসুজ্জামান দুদু বলেন, "শহীদ জিয়া রাজনীতিতে গণতন্ত্রের পথকে সুগম করেছেন। আমাদেরকে শহীদ জিয়ার আদর্শ অনুসরণ করতে হবে। আমরা জিয়ার আদর্শ থেকে অনেক সরে এসেছি আমাদের তাঁর আদর্শের কাছে ফিরে যেতে হবে।"

আব্দুস সালাম তার বক্তব্যে বলেন, "শহীদ জিয়ার দেশপ্রেম, সততা, মেধা মানুষের হৃদযে অম্লান। জিয়া একজন ক্ষণজন্মা পুরুষ।"

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আহবায়ক কমিটির সদস্য জাকির হোসেন। মাহফুজ আহমেদের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন ভার্জিনিয়া বিএনপির আহ্ববায়ক জহির খান, মিশিগান বিএনপির সভাপতি দেওয়ান আকমল চৌধুরী, ফ্লোরিডা বিএনপি আহবায়ক ইমরানুল হক চাকলাদার, ওয়াশিংটন ডিসি বিএনপির সিনিয়র সদস্য শাহাদাত সোহরাওয়ার্দি, কাজী এম রহমান এবং মেজর (অব:) আলম, ক্যালিফোর্নিয়া বিএনপির সভাপতি বদরুল আলম চৌধুরী শিপলু, সাধারন সম্পাদক এম ওয়াহিদ রহমান, ফ্লোরিডা বিএনপির সাধারন সম্পাদক মো: ইলিয়াছ খান, মিশিগান বিএনপির সাধারন সম্পাদক সেলিম আহমেদ, জর্জিয়া বিএনপির সভাপতি নাহিদুল খান সাহেল, সাধারন সম্পাদক মামুন শরীফ, নিউ ইংল্যান্ড বিএনপি সভাপতি সৈয়দ বদরে আলম, ক্যানিক্টিকাট বিএনপি আহবায়ক তৌফিকুল আম্বিয়া টিপু, মেরিল্যান্ড সভাপতি সাহিদ খান চৌধুরী, নিউ জার্সি দক্ষিণ বিএনপির সদস্য সচিব মোহাম্মদ দিদার, পেন্সিলভেনিয়া বিএনপি সভাপতি শাহ ফরিদ, সাধারন সম্পাদক এ আর খান লাবলু, ইলিনয় বিএনপির সভাপতি শাহ মোজ্জামমেল নান্টু, সাধারন সম্পাদক নার্গিস আহমেদ, নিউ জার্সি নর্থ বিএনপির আহ্ববায়ক সৈয়দ জুবাইর আলী, সদস্য সচিব আলাউর খন্দকার এবং কুয়েত বিএনপির সভাপতি মাহফুজুর রহমান প্রমুখ।

আলোচনা সভা শেষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্নার মাগফিরাত কামনা এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।