বেইলি রোডের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে যুক্তরাষ্ট্রের লাভ শেয়ার বিডি

বেইলি রোডের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে যুক্তরাষ্ট্রের লাভ শেয়ার বিডি

রাজধানীর বেইলি রোডে গ্রীন কোজি কটেজ ভবনে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত দরিদ্র পরিবারের সদস্যদের জন্য ১০ লাখ টাকার সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া ভিত্তিক মানবাধিকার ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাভ শেয়ার বিডি’। স্থানীয় সময় শনিবার (২ মার্চ) এ ঘোষণা দেন ‘লাভ শেয়ার বিডি’র স্বেচ্ছাসেবক জাকির চৌধুরী।

গত ২৯ ফেব্রুয়ারি রাতে বেইলি রোডের গ্রীন কোজি কটেজ ভবনে আগুনে পুড়ে ৪৬ জনের মর্মান্তিক মৃত্যু এবং ২৫ জন দগ্ধ হওয়ার ঘটনায় নিহত এবং আহত পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক এবং সমবেদনা প্রকাশ করেছে সংগঠনটি। 

সংগঠনটির স্বেচ্ছাসেবক জাহিদ খান বলেন, "ভার্জিনিয়া প্রবাসী বাংলাদেশিদের দ্বারা প্রতিষ্ঠিত লাভ শেয়ার বিডি প্রতিষ্ঠার পর থেকে মানবাধিকার রক্ষা, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদের সহায়তা এবং হতদরিদ্রদের সহায়তায় কাজ করে আসছে। বেইলি রোডের আগুনে ক্ষতিগ্রস্থদের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি আমরা নিহত দরিদ্র পরিবারের সদস্য  এবং আহতদের চিকিৎসার জন্য ১০ লাখ টাকা সহায়তার ঘোষণা করেছি।"

বাংলাদেশে অবস্থানরত সংগঠনটির প্রতিনিধিরা ক্ষতিগ্রস্থদের কাছে এই অর্থ সহায়তা পৌঁছে দিবে।

অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্থদের যেকোনো সহযোগিতার জন্য ৭০৩-৭৯৮-২১৬৮ এই নাম্বারে ফোন অথবা সংগঠনটির বাংলাদেশের স্বেচ্ছাসেবক মো. আক্কাস সিকদার (মোবাইল: ৮৮০১৭১২১৫৪১১৫) এর সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছে সংগঠনটি।