সিলেটে বন্যা কবলিত মানুষের পূর্ণবাসনে পাশে দাঁড়ালো বাকোডিসি

সিলেটে বন্যা কবলিত মানুষের পূর্ণবাসনে পাশে দাঁড়ালো বাকোডিসি

চোখের আড়াল মানেই বোধ হয় মনের আড়াল। এমন চিন্তা অনেকের। কিন্তু সেই চিন্তা যে ভুল তা বারবার প্রমাণ করেছেন এই দেশের প্রবাসীরা। সর্বদাই ঐ হাজার মাইল দূরে থেকে তাদের মনে থাকে দেশের অসহায় মানুষের কথা। এবার সিলেটের বন্যা কবলিত মানুষের পূর্ণবাসনের পাশে দাঁড়ানোর উদ্যোগ গ্রহণ করেছে যুক্তরাষ্ট্রের গ্রেটার ওয়াশিংটন ডিসি এলাকার প্রবাসীদের সামাজিক সংগঠন বাকোডিসি।

১১ই আগস্ট সন্ধ্যায় ভার্জিনিয়ায় আলেকজান্দ্রিয়াতে আনুষ্ঠানিকভাবে ভাবে বাকোডিসি তাদের সংগৃহীত ২৫ লাখ টাকা সিলেট প্রতিনিধি প্রবাসী জাকির আহমেদ ও তুহিন হাসানের হাতে তুলে দেয়। সিলেটের বন্যা পরবর্তী পূর্ণবাসনে এই অর্থ কিছু বাড়ি-ঘর নির্মাণ ও গবাদি পশু বিতরণের জন্য ব্যয় করা হবে বলে জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

রাত ৯টায় লিয়াকত খানের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু করা হয়।

বাকোডিসির সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অশ্রুর সঞ্চালনায় শুরু হওয়া অনুষ্ঠানের সভাপতিত্ব করেন করেন বাকোডিসি ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হারুন ভুইয়া।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাজসেবক আবুল কাশেম, মেরিল্যান্ডের কোপিন স্টেট ইউনিভার্সিটি ন্যানো টেকনোলজির প্রফেসর ডঃ জামান, বাকোডিসির প্রধান উপদেষ্টা এ জি এম হুসাইন, বাইটপোর প্রেসিডেন্ট সামসুদ্দীন মাহমুদ, বাকোডিসির সিনিয়র মেম্বার কামাল পাশা, তুষার ও মাহি সুজন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওবায়দুল হক অভি, মাসুদুর রহমান, আব্দুস সালাম মৃধা, মজিবুল হক, খোরশেদ আলম কাজী, জাহাঙ্গীর হোসেন, বাবুল জাহাঙ্গীর, মোহাম্মদ হোসেন, মনির হোসেন, শামীম আহমেদ, কামরুল ইসলাম, ফরহাদ আজিজ কিরণ, রাশেদুল ইসলাম শাওন, ফিরোজ আলম, সাইফুল ইসলাম, শহীদুল ইসলাম, নূরন্নবী, জসীমউদ্দীন, মোহাম্মদ মুসা, আজিজুর রহমান চৌধুরী, মাহমুদ হাসান, এ কে এম স্বপন, মোস্তাফিজুর রহমান চৌধুরী, আল আমিন প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন দেশের অসহায় মানুষের জন্য সংগঠনটি সর্বদাই কাজ করে। সিলেটে যে প্রাকৃতিক দুর্যোগ গেছে তাতে অনেকেরই ঘর-বাড়ি হারিয়েছেন। গৃহহীন অসহায় হয়েছেন অনেক পরিবার। সেই কথা চিন্তা করে সংগঠনটির পক্ষ থেকে একটু সহযোগিতার চেষ্টা।