বাদ পড়লেন আ’লীগের ৪ কেন্দ্রীয় নেতা

বাদ পড়লেন আ’লীগের ৪ কেন্দ্রীয় নেতা

ঢাকা, ২৫ নভেম্বর (জাস্ট নিউজ) : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন চূড়ান্ত করতে শুরু করেছে আওয়ামী লীগ। রবিবার পর্যন্ত দলটি মনোনয়ন নিশ্চিত করেছে ২৩০টি আসনে। আর এই আসনগুলোর মধ্যে বাদ পড়েছেন দলটির চার হেভিওয়েট প্রার্থী। চারজনই কেন্দ্রিয় নেতা, তাদের মধ্যে আবার তিন জনই বর্তমান এমপি।

ঢাকা-১৩ আসনের গত দুইবারের এমপি ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক মনোনয়ন দৌড়ে বাদ পড়তে পারেন এমন আলোচনা কয়েকদিন ধরেই ছিলো রাজনৈতিক অঙ্গনে। বাস্তবে হলোও তাই। তার আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান।

আরেক আলোচিত নেতা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম মাদারীপুর-৩ আসন থেকে মনোনয়ন চেয়েও পাননি। তিনি ওই আসনের বর্তমান এমপি। এ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও দলের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

ফরিদপুর-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমানও এবার মনোনয়ন বঞ্চিত হয়েছেন। এ আসনে মনোনয়ন পেয়েছেন রূপালী ব্যাংকের চেয়ারম্যান ও সাবেক সিনিয়র সচিব মঞ্জুর হোসেন বুলবুল।

আর শরীয়তপুর-১ আসনে দলীয় মনোনয়ন পাননি আওয়ামী লীগের আরেক সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির কেন্দ্রীয় কাযনির্বাহী কমিটির সদস্য মো. ইকবাল হোসেন অপু।

(জাস্ট নিউজ/একে/১৯১৫ঘ.)