স্বাক্ষরের পর ডিসি অফিসে খালেদা জিয়ার মনোনয়নপত্র

স্বাক্ষরের পর ডিসি অফিসে খালেদা জিয়ার মনোনয়নপত্র

ঢাকা, ২৫ নভেম্বর (জাস্ট নিউজ) : নাজিমুদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে বাংলাদেশের গণতন্ত্রের প্রধান নেত্রী, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মনোয়নপত্রে স্বাক্ষর করেছেন। দুদিন আগে তিনি তার মনোয়নপত্রে স্বাক্ষর করলেও রবিবার একজন কারা কর্মকর্তার মাধ্যমে সেটি আবারো ঢাকার জেলা প্রশাসক এর কার্যালয়ে পাঠিয়ে দেয়া হয়েছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নয়া পল্টনের দলীয় কার্যালয় থেকে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন এর পক্ষে দলের শীর্ষ নেতারা একাধিক আসনে নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন। নিয়ম অনুযায়ী কারাবন্দী অবস্থায় কোনো ব্যক্তি মনোনয়নপত্রে স্বাক্ষর করাতে হলে স্ব স্ব জেলার জেলা প্রশাসক কার্যালয়ের মাধ্যমে প্রয়োজনীয় কাগজপত্র কারা কর্তৃপক্ষের কাছে পাঠাতে হয়।

গত বৃহস্পতিবার দুপুরের পর ঢাকা জেলা প্রশাসক এর কার্যালয় থেকে বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্রের যাবতীয় কাগজপত্র বাহকের মাধ্যমে কারা কর্তৃপক্ষের সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়। কর্তৃপক্ষ তার কাগজপত্র যাচাই করে পরদিন (শুক্রবার) সকালে তার স্বাক্ষর নিতে ডেপুটি জেলার পদমর্যাদার একাধিক কারা কর্মকর্তা পুরনো ঢাকার ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডে কেয়ার সেন্টারে যান। তারা বেগম খালেদা জিয়ার কাছ থেকে তার ৩টি নির্বাচনী আসনে অংশ নেয়ার জন্য মনোয়নপত্রে স্বাক্ষর নেন।

রবিবার কারা অধিদফতরের দায়িত্বশীল একজন কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে এ প্রতিবেদককে বলেন, উনার (খালেদা জিয়া) মনোয়নপত্রে স্বাক্ষর শুক্রবারই নেয়া হয়েছে। তবে দুদিন সাপ্তাহিক ছুটি থাকায় পাঠানো সম্ভব হয়নি। তিনি বলেন, মনোনয়নপত্রগুলো সত্যায়িত করে একজন ডেপুটি জেলারের মাধ্যমে আজ (রবিবার) আবার ডিসি অফিসে পাঠিয়ে দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক যুগ্ম সচিব বিজন কান্তি সরকার বুধবার ঢাকা জেলা প্রশাসকের সাথে সাক্ষাত করে ৩টি মনোনয়নপত্র ও আনুষাঙ্গিক কাগজপত্র দিয়ে আসেন।

(জাস্ট নিউজ/একে/২১৩৩ঘ.)