ঢাকায় গণসমাবেশ করতে চায় জাতীয় ঐক্যফ্রন্ট

ড. কামাল হোসেন’র সংবাদ সম্মেলন আজ

ড. কামাল হোসেন’র সংবাদ সম্মেলন আজ

ঢাকা, ২১ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ঢাকায় গণসমাবেশ করতে চায় বাংলাদেশের সংবিধান প্রণেতা, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট। ২৮ ডিসেম্বর সকাল ৮টার পর সব ধরনের সভা-সমাবেশ আয়োজনে নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা থাকায় এর আগের দিন অর্থাৎ ২৭ ডিসেম্বর ওই গণসমাবেশ করতে চায় তারা। ওই দিন দুপুর ১২টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ আয়োজনের প্রস্তুতি চলছে। এর আগে ২৪ ডিসেম্বর রাজধানীতে গণর‌্যালি করারও সিদ্ধান্ত রয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের।

জোটের একাধিক শীর্ষ নেতা বিষয়টি নিশ্চিত করেছেন। তারা জানান, গণসমাবেশ ও গণর‌্যালি করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ বরাবর আবেদন করা হবে। অনুমতি না মিললে পরবর্তী করণীয় ঠিক করবেন তারা।

এদিকে আজ শুক্রবার পল্টনে জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অর্ডিনেটর লতিফুল বারী হামিম বিষয়টি বলেন, বিকাল ৩টায় কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, সংবাদ সম্মেলনে ড. কামাল ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচনসহ সাম্প্রতিক বিভিন্ন ইস্যুতে সাংবাদিকদের সঙ্গে কথা বলবেন।

জানতে চাইলে গণফোরামের প্রশিক্ষণবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক বলেন, ‘সারা দেশে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা-কর্মীদের ওপর হামলা, মামলা, গ্রেফতারসহ দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি তুলে ধরতে এ সংবাদ সম্মেলন ডেকেছিলেন ড. কামাল হোসেন। হঠাৎ করে তিনি অসুস্থবোধ করায় বৃহস্পতিবার তা স্থগিত করা হয়।’

(জাস্ট নিউজ/এমআই/০৯১০ঘ.)