জীবনে আর দলীয় সরকারের অধীনে নির্বাচন করবো না: সরোয়ার

জীবনে আর দলীয় সরকারের অধীনে নির্বাচন করবো না: সরোয়ার

বরিশাল, ৩০ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বরিশাল- ৫ আসনের বিএনপি প্রার্থী এ্যাড, মজিবর রহমান নির্বাচনে চরম কারচুপির অভিযোগ এনে বলেছেন, ঐক্যফ্রন্টের নির্বাচনে আসাই উচিত হয়নি। আমরা প্রধানমন্ত্রী এবং সিইসির কথায় বিশ্বাস করে চরম খেসারত দিচ্ছি। যেখানে পুলিশরা রিটার্নিং অফসারের কথা শোনেন না সেখানে দলীয় সরকারের অধিনে এর চেয়ে আর ভাল কি আশা করা যায়। সংবাদ সম্মেলনে সরোয়ার নির্বাচনকে ঘৃণা ভরে প্রত্যাখ্যান করে বলেন, তিনি জীবিত থাকা অবস্থায় কোন দলীয় সরকারের অধিনে আর নির্বাচন করবেন না।

বেলা সাড়ে ১২টায় বরিশাল প্রেসক্লাবের ৩য় তলায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সরোয়ার বলেন, শনিবার রাত থেকে ৩০/৪০ জনের পুলিশের একটি দল তার বাসা ঘেরাও করে রাখে। বিভিন্ন সেন্টারে রাতে জালভোট দিয়ে বাক্স ভরার সংবাদ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদর অবহিত করেও কোনো লাভ হয়নি। যার প্রতিফলন দেখা গেছে আজ। সকাল ১০টার মধ্যে অনেক কেন্দ্রে ব্যালট শেষ হয়ে গেছে।

তিনি বলেন সেনাহিনীকে রিটার্নিং অফিসারের অধিনে দেয়ায় সাধারণ ভোটাররা কোনো সুবিধা পাননি।

নির্বাচনের দিন আওয়ামী লীগ নেতা কর্মীদের হামলায় অর্ধ শতাধিক বিএনপি নেতা কর্মী আহত হয়েছে। গ্রেপ্তার করা হয়ে ২০ জনের মত নেতা কর্মীকে। পুলিশ প্রশাসনের সাহায্যে একতরফা নির্বাচনের নিকৃষ্ট উদাহরণ হচ্ছে বরিশাল, যা বিগত সিটি নির্বাচন থেকে শুরু হয়।

সরোয়ার বলেন- পটুয়াখালীতে আলতাফ হোসেন চৌধুরী, ঝালকাঠীতে শাহজাহানওমরসহ একাধিক বিএনপি প্রার্থী নিজ বাড়িতে অবরুদ্ধ অবস্থায় রয়েছেন। এটি একটি প্রহসনের নির্বাচন দাবি করে তিনি বলেন এখন কেন্দ্র যে সিদ্ধান্ত নেবে তাই হবে। তবে আমি এই নির্বাচনকে ঘৃণ্যতার সাথে প্রত্যাখ্যান করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বরিশাল-৪ আসনের সাবেক এমপি, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, কেন্দ্রীয় নেতা বিলকিস আক্তার জাহান শিরিণ প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/১৫৫৬ঘ.)