ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সিদ্ধান্ত সঠিক : মির্জা আলমগীর

ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সিদ্ধান্ত সঠিক : মির্জা আলমগীর

বিএনপি থেকে নির্বাচিতদের শপথ নেয়ার বিষয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। সংসদে শপথ না নেয়ার ব্যাপারে পূর্বে আমরা যে সিদ্ধান্ত নিয়েছিলাম সেটা সঠিক ছিল না।

রবিবার জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত ছাত্রফোরাম আয়োজিত সাবেক ছাত্রদল সভাপতি নাসির উদ্দীন আহমেদ পিন্টু ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

সম্মিলিত ছাত্র ফোরামের সভাপতি নাহিদুল ইসলাম নাহিদ এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কারাগারে বেগম খালেদা জিয়ার কোন ক্ষয়ক্ষতি হলে তার সকল দায়ভার সরকারকে গ্রহণ করতে হবে।

তিনি বলেন, শুধু মাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে এই সরকার পিন্টুর মত একজন তেজস্বী রাজনৈতিক নেতাকে হত্যা করেছে। এই সরকার রাষ্ট্রের সকল স্তম্ভ ধ্বংস করে দিয়েছে। এখন মানুষ বিচার পায় না। পুরো বিচার ব্যবস্থাকে ধ্বংস করে দেয়া হয়েছে।

মির্জা আলমগীর বলেন, ১৯৭১ সালে একটি গণতান্ত্রিক শাসন ব্যবস্থার স্বপ্ন দেখে আমরা স্বাধীনতার সংগ্রামে অংশগ্রহণ করেছিলাম। কিন্তু দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে আমাদের সেই স্বপ্ন ধ্বংস করে দিয়ে একদলীয় শাসন ব্যাবস্থা কায়েম করেছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার যতই বলুক দেশের অর্থনৈতিক অবকাঠামোর উন্নয়ন হচ্ছে, কিন্ত সত্য কথা হলো দেশের অর্থনৈতিক অবস্থা খুব খারাপ।

সরকারের উদ্দেশ্য তিনি বলেন, আপনারা বড় বড় স্থাপনা তৈরী করছেন, কিন্তু জনগণের নিরাপত্তায় কোন পদক্ষেপ নেই। দেশে খুন, গুম, বিচার বহির্ভূত হত্যা, ধর্ষণের মত অপকর্মে দেশ সয়লাব হয়ে গেছে। জনগন যেন নিরাপদে রাস্তায় হাঁটতে পারে সে ব্যবস্থাও করুন।

এমজে/