চট্টগ্রামে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি

চট্টগ্রামে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি

গত ১৩ জুলাই কারান্তরীণ চিকিৎসাধীন দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীর শহরে সমাবেশের করার সিদ্ধান্ত নিয়েছিল বিএনপি। এর অংশ হিসেবে গতকাল ১৮ জুলাই বরিশালে সফল সমাবেশ করে দলটি। ২০ জুলাই চট্টগ্রাম ও ২৫ জুলাই খুলনা সমাবেশ করবে দলটি। কিন্তু ১৯ জুলাই বিকেল পর্যন্ত সমাবেশের অনুমতি দেয়া হয়নি পুলিশের পক্ষ থেকে। ফলে বিএনপির নেতাকর্মীদের মধ্যে এক ধরনের অনিশ্চয়তা দেখা দেয়।

আজ শুক্রবার কিন্তু সন্ধ্যায় ২৭ শর্তে বিএনপিকে চট্টগ্রামে সমাবেশ করার অনুমতি দেয়া হয়েছে বলে পুলিশের একটি সূত্রে জানা গেছে।

আজ বিএনপির স্থায়ী কমিটির এক সভায় ঈদের আগেই দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আট বিভাগীর শহরে সমাবেশ করার সিদ্ধান্ত নেয় দলটি। গত ১৮ জুলাই বরিশাল বিভাগ থেকে এই সমাবেশ শুরু হয়। এরপর আগামী ২০ জুলাই চট্টগ্রাম ও ২৫ জুলাই হবে খুলনায়। বাকি বিভাগে শিগগিরই সমাবেশের তারিখ চূড়ান্ত করা হবে।

শুক্রবার সন্ধায় স্থায়ী কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠকে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত ছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘকাল ধরে কারারুদ্ধ রয়েছেন এবং চিকিৎসার জন্য এখন হাসপাতালে রয়েছেন। কিন্তু আমরা খোঁজখবর নিয়ে জেনেছি, তার স্বাস্থ্যের কোনো উল্লেখযোগ্য উন্নতি দেখছি না।

‘তার শারীরিক যেসব সমস্যা ছিলো তার কোনো সমাধানই হয়নি। উপরন্তু সমস্যা বেড়েই চলেছে। সে কারণে আমরা অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও তার সুচিকিৎসার ব্যবস্থার জন্য জোর দাবি জানাচ্ছি।’

এমজে/