ডেঙ্গু দমনের নামে ফটোসেশন করা হচ্ছে : ফারুক

ডেঙ্গু দমনের নামে ফটোসেশন করা হচ্ছে : ফারুক

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফহুইফ জয়নুল আবদিন ফারুক বলেছেন, ডেঙ্গু মোকাবেলায় এবং বানভাসি মানুষের দুঃখ কষ্ট লাগবে এই সরকার যে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে। আজকে প্রকাশিত পত্রিকা গুলোতে দুই মেয়র এবং তথ্যমন্ত্রীর যে হাস্যকর ছবি প্রকাশিত হয়েছে সেখানে সেটা দেখা গেছে। তিনি বলেন, ফটোসেশনের জন্য ডেঙ্গু দমনের নামে অভিযান চালানো হয়েছে। এখানে ফিল্মি স্টাইলে, নাটক স্টাইলে শুধু ফটোসেশনের জন্য ডেঙ্গু দমনের নামে অভিযান চালানো হয়েছে। এইভাবে কখনো ঢাকা শহর থেকে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব নয়।

রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ডেঙ্গু প্রতিরোধে সরকারের ব্যর্থতার প্রতিবাদে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন এর ঢাকা মহানগর উত্তর শাখা কতৃক আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি মোস্তফা গাজী দুদুর সভাপতিত্বে এবং সংগঠনের প্রচার সম্পাদক গোলাম সারওয়ার সরকারের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান,কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন,মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ বক্তব্য দেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, 'যে সরকার সত্যিকার অর্থে মানুষকে ভালোবাসে না যে সরকার দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দেয়,যে সরকার বিনা ভোটে নির্বাচিত হয়ে সংসদ পরিচালনা করে,যে সরকার জনগণকে স্বাধীন ভাবে কথা বলার সুযোগ দেয় না, যে সরকারের শাসনামলে পার্লামেন্ট থাকে কিন্তু বিরোধী দল থাকে না, যে পার্লামেন্টে মমতাজের গান শোনা যায় ফাইট্টা যায়,সেই সরকারের কাছে আমরা কিভাবে দাবি করতে পারি ডেঙ্গু দমনের জন্য। ডেঙ্গু দমনে সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে দাবি করে বিএনপির এই নেতা বলেন,'ডেঙ্গু দমনের জন্য যে উদ্যোগ যে কাজগুলো করার প্রয়োজন সেটি না করে দুই মেয়র শুধু ফটোসেশন করছে এবং সাংবাদিকদের সাথে কথা বলছে কিন্তু প্রয়োজনীয় যে সমস্ত ব্যবস্থা করা দরকার সেগুলো তাড়া করছে না। আমরা শুনছি ওষুধ আসছে ওষুধ আসবে কিন্তু সেই ওষুধের উপকারিতা ও মোটেও নাই সেটা আমরা আজকে পত্রিকায় দেখতে পেলাম।প্রতিদিন হাজার হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে কিন্তু সরকারের এমপি মন্ত্রীরা শুধু মিডিয়ায় মুখরোচক কথা বলছেন তারা বলছেন আমরা ডেঙ্গুতে সহনশীলতা নিয়ে আসছি কিন্তু মোটেও না।

সাবেক বিরোধী দলের এই চিফ হুইপ বলেন,'যে সরকার জনগণের দাবি উপেক্ষা করে যারা অযৌক্তিকভাবে গ্যাসের দাম এবং বিদ্যুতের দাম বৃদ্ধি করে ডেঙ্গুতে মানুষ মারা গেলে তাদের কি আসে যায়। তাই আমি মনে করি এই সরকার সম্পূর্ণ ব্যর্থ সরকার। এই সরকার বিরোধী দলের কথা কানে নেয়না জনগণের কথা শুনতে চায় না।এই সরকার শুধু ক্ষমতায় টিকে থাকার জন্য যা কিছু প্রয়োজন সেটাই করতে জানে। তিনি আরও বলেন, আমি মনে করি যেটা আমাদের দল থেকে দাবি করা হয়েছে অনতিবিলম্বে ডেঙ্গু প্রতিরোধে সকল দলকে আহবান করে অনতিবিলম্বে ডেঙ্গু প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা করা উচিত। এটা করতে যদি আপনারা ব্যর্থ হন দুই মেয়র যেহেতু আপনারা জনগণের ভোটে নির্বাচিত হননি। প্রশাসক আসে ডেঙ্গু প্রতিরোধে প্রশাসন নিয়োগ করুন। আপনাদের মুখে বড় বড় কথা আর শুনতে চাই না।

এমজে/