কাদেরের স্টাইলে বিরক্ত ডেপুটি স্পিকার, বক্তব্য সংক্ষিপ্ত করার পরামর্শ

কাদেরের স্টাইলে বিরক্ত ডেপুটি স্পিকার, বক্তব্য সংক্ষিপ্ত করার পরামর্শ

ঢাকা, ১ জানুয়ারি (জাস্ট নিউজ) : জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে দীর্ঘ বক্তব্য দেয়ায় সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপর বিরক্তি প্রকাশ করেছেন ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বি মিয়া।

বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে সড়ক ও সেতু বিভাগের বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছিলেন ওবায়দুল কাদের। তার স্বভাবসুলভ বিস্তারিত উত্তর দিচ্ছিলেন তিনি। এতে কিছুটা বেশি সময় ব্যয় হচ্ছিলো। এতেই বিরক্ত হন ডেপুটি স্পিকার।

তিনি ওবায়দুল কাদের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আপনি আপনার বক্তব্য সংক্ষিপ্ত করলে আরো অনেক বেশি সদস্যকে প্রশ্ন করার সুযোগ দেয়া যেতো। জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রশ্নোত্তরে আমি কখনোই দীর্ঘ বক্তব্য দেই না।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর আমেরিকা সফরের কারণে সংসদ পরিচালনার দায়িত্ব পালন করছেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া। দায়িত্ব পালনকালে তিনি কার্যপ্রণালী বিধি অনুযায়ী সংসদ পরিচালনার উপর বেশি গুরুত্বারোপ করেছেন। নির্দিষ্ট বিষয়ের বাইরে অন্য বিষয় উত্থাপনের ক্ষেত্রেও তিনি কঠোরতা দেখিয়েছেন। সড়ক ও সেতু মন্ত্রীর প্রতি সংরক্ষিত নারী আসনের সদস্য বেগম নূরজাহান মুক্তার একটি সম্পূরক প্রশ্নও তিনি থামিয়ে দেন।

(জাস্ট নিউজ/একে/২১৩০ঘ.)