বিএনপি নেতা হেলালসহ ৫৮ জন রিমান্ডে

বিএনপি নেতা হেলালসহ ৫৮ জন রিমান্ডে

ঢাকা, ১ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : রাজধানীতে গত মঙ্গলবার পুলিশের প্রিজনভ্যান থেকে ২ কর্মীকে ছিনিয়ে নেওয়া ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ৫৮ নেতাকর্মীকে রিমান্ডে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার শাহবাগ ও রমনা থানা পুলিশ তিন মামলায় ৬৯ নেতাকর্মীকে আদালতে সোপর্দ করে ৭ দিনের রিমান্ড চাইলে ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব বিভিন্ন মেয়াদে তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন মঞ্জুর করেন। এর মধ্যে ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালও রয়েছেন।

এদিকে কারাগারে পাঠানো হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে। আর তিন মামলার অপর ১১ আসামির রিমা- আবেদন নামঞ্জুর হলে তাদেরকেও কেরাণীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

ঢাকা মহানগর হাকিম আদালতে শাহবাগ ও রমনা থানার দায়িত্বপ্রাপ্ত জিআরও মাহমুদুর রহমান বলেন, দুই থানার পৃথক তিন মামলার ৬৯ আসামির ৭ দিন করে রিমান্ড চেয়েছিলেন তদন্তকর্মকর্তা।

শাহবাগ থানার এক মামলায় ৯ আসামির সবার ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। অপর মামলার ২৬ আসামির ১৭ জনেরও একইভাবে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। অপর দিকে রমনা থানার মামলায় ৩৪ আসামির ৩১ জনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। অপর ১ জনের ১ দিনের রিমান্ডের আদেশ হয়েছে। বাকি দু’নারী আসামির রিমান্ড নামঞ্জুর হয়েছে।

এছাড়া মামলাটির তদন্তভার ডিবির হাতে হস্তান্তর হওয়ায় ওই আসামিদের প্রথমে থানায় এবং সেখান থেকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেওয়া হবে।

শাহবাগ থানার এক মামলার তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) দিদার হোসেন বলেন, আসামিদের জিজ্ঞাবাদের প্রয়োজন রয়েছে। তাই ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। মামলার তদন্তভার ডিবিতে হস্তান্তরের আদেশের কপি হাতে পেলে হস্তান্তর করা হবে।

(জাস্ট নিউজ/একে/২১৪৫ঘ.)