বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে হামলা, সাংবাদিকসহ আহত ১০

বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে হামলা, সাংবাদিকসহ আহত ১০

মেহেরপুরের গাংনীতে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। হামলায় একজন সংবাদকর্মীসহ অন্তত ১০জন আহত হয়েছেন।

সোমবার সকাল ১০টায় গাংনী বাজারে বিএনপির (একাংশের) কার্যালয়ে আলোচনা অনুষ্ঠান চলাকালীন এ হামলার ঘটনা ঘটে।

হামলায় আওয়ামী লীগ ও ছাত্রলীগ জড়িত বলে দাবি করেছে বিএনপির নেতাকর্মীরা। মেহেরপুর জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি মো. জাভেদ মাসুদ মিল্টন জানান, পুলিশের অনুমতি নিয়ে গাংনী উপজেলা বিএনপির কার্যালয়ে ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। দোয়া মাহফিল শুরু হওয়ার সঙ্গে সঙ্গে পৌর আওয়ামী লীগ ও মেহেরপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুন্তাছির জামান মৃদুলের নেতৃত্বে বিএনপির কার্যালয়ে হামলা ও ইটপাটকেল নিক্ষেপ করা হয় বলে জানান তিনি।

ইটপাটকেলের আঘাতে অন্তত ১০ জন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী আহত হন। এসময় ইটের আঘাতে স্থানীয় সাংবাদিক এম এ লিংকন আহত হন।

আহত লিংকন জানান, তিনি যখন সংবাদ সংগ্রহে ব্যস্ত তখন বাইরে থেকে ছুঁড়া ইট জানালা দিয়ে তার শরীরে লাগে। তাকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক কিৎিসা দেয়া হয়েছে। এ সময় আলোচনা সভা ও দোয়া মাহফিল পন্ড হয়ে যায়।

এ বিষয়ে মেহেরপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুন্তাছির জামান মৃদুল বলেন, ছাত্রলীগ নেতা কর্মীদের কাছে সংবাদ ছিলো প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানকে কেন্দ্র করে বিএনপি নাশকতা করবে, তাই ছাত্রলীগ নেতাকর্মীরা বাজারে অবস্থান নিয়েছিলো। তবে হামলার বিষয়ে তিনি কোনো মন্তব্য করেননি।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওবাইদুর রহমান জানান, প্রাথমিক পর্যায় কিছুটা উত্তেজনা সৃষ্টি হলেও দ্রুত পুলিশ সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। গাংনী বাজারে অতিরিক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

এমজে/