মির্জা আলমগীরের প্রশ্ন

নওয়াজ শরিফ জামিন পেলে খালেদা জিয়া কেন পাচ্ছেন না?

নওয়াজ শরিফ জামিন পেলে খালেদা জিয়া কেন পাচ্ছেন না?

খালেদা জিয়ার ধীরে ধীরে মৃত্যু হোক, সরকার এমনটাই চাইছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, পাকিস্তানের সাজাপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ শারীরিক অসুস্থতার কারণে জামিন পেলেন। কিন্তু বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কারাগারে অসুস্থ হলেও তাকে জামিনে দেওয়া হচ্ছে না।

শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদকে তিনি এমন কথা বলেন।

মির্জা আলমগীর বলেন, বেগম খালেদা জিয়ার যে অসুখ এর যদি যথাযথ চিকিৎসা না হয়, তাহলে এটা আরো খারাপের দিকে যাবে। ওখান থেকে আর ফিরে আসা যায় না। এই কথাটা আমরা বহুবার বলেছি। সংবাদ সম্মেলন করে বলেছি, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে বলেছি। যারা দায়িত্বে আছেন তাদেরকে আমরা প্রত্যেকটি বিষয়ে বলেছি।

বিএনপির মহাসচিব বলেন, তিনি (বেগম খালেদা জিয়া) নিজে তুলে খেতে পারছেন না, টয়লেটে যেতে পারছেন না। তাকে কাউকে না কাউকে সাহায্য করতে হচ্ছে।

তিনি বলেন, গতকাল শুক্রবার বেগম খালেদা জিয়ার পরিবার সদস্যরা তার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। তারাও তার চিকিৎসার ব্যাপারটা তুলে ধরেছেন। এটা পরিবারের বক্তব্য, এটা থাকবেই।

চিকিৎসা তার অধিকার উল্লেখ করে মির্জা আলমগীর বলেন, আমরা বারবার যেটা বলে আসছি, তিনি জামিন পেলে তার পছন্দ মতো তিনি যেখানে ইচ্ছা চিকিৎসা করাবেন। কতগুলো বিষয় আছে, যা মানবিক। এটা না পাওয়ার কোনো কারণ নাই। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকারই বাধা সৃষ্টি করছে বলে জানিয়েছেন তিনি।

এমআই