সরকার পতনের বক্তব্য দিয়ে বাড়ি ফেরার পথে বিএনপি নেতা গ্রেফতার

সরকার পতনের বক্তব্য দিয়ে বাড়ি ফেরার পথে বিএনপি নেতা গ্রেফতার

বরিশালে বিক্ষোভ সমাবেশ শেষে ফেরার পথে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও বরিশাল জেলা (উত্তর) বিএনপির সাধারণ সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৩ নভেম্বর) দুপুর পৌনে ৩টার দিকে নগরীর নাজিরের পোল এলাকা থেকে কোতোয়ালি থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

বরিশাল মহানগর বিএনপির সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জানান, বিএনপির চেয়াপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে নগরীর সদররোড অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে ক্ষমতাসীন দলের সমালোচনা করে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান। সমাবেশ শেষে বাসায় ফেরার পথে পুলিশ তাকে আটক করে একটি গায়েবি মামলায় গ্রেফতার দেখায়।

তিনি আরো জানান, আ ক ন কুদ্দুসুর রহমান আজ সমাবেশে সরকার পতন ঘটানোর আহ্বান জানিয়ে জ্বালাময়ী বক্তব্য রাখেন। সরকারের বিরুদ্ধে বলার কারণেই আ ক ন কুদ্দুসুর রহমানকে আটক করা হয়েছে। তিনি কুদ্দুসুর রহমানের গ্রেফতারে তীব্র নিন্দা এবং তার নিঃশর্ত মুক্তির দাবি জানান।

কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. আসাদ জানান, নাশকতা, পুলিশের কাজে বাধা ও হামলার অভিযোগে ২০১৩ সালের ২৭ নভেম্বর নগরীর বিমান বন্দর থানায় শতাধিক বিএনপি নেতা-কর্মীকে আসামি করে একটি মামলা দায়ের করেছিলেন বিমানবন্দর থানা পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) আবুল খায়ের। ওই মামলার আসামি আ ক ন কুদ্দুসুর রহমান। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। পরোয়ানা থাকায় আ ক ন কুদ্দুসুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পরপরই আকন কুদ্দুসুর রহমানকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।