মুক্তিযুদ্ধ মন্ত্রী পাকিস্তানের এজেন্ট কি-না সন্দেহ আলালের

মুক্তিযুদ্ধ মন্ত্রী পাকিস্তানের এজেন্ট কি-না সন্দেহ আলালের

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী পাকিস্তানের এজেন্ট কি না, পাকিস্তান প্রেমী কি-না, সন্দেহ পোষণ করছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

শুক্রবার রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে ‘নাগরিক অধিকার আন্দোলন ফোরাম’ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির এই নেতা বলেন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেছেন, পাকিস্তানের করা তালিকা প্রকাশ করা হয়েছে। আর প্রধানমন্ত্রী বলেছেন, পাকিরা যেখানে থাকবে সেখানে ষড়যন্ত্র করবে। তাহলে তো পাকিস্তানের বড় এজেন্ট মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার (শেখ হাসিনা) বিরুদ্ধে ষড়যন্ত্র হয় কি-না, এ বিষয়ে আপনি সতর্ক থাকেন। আপনি ভালো থাকেন। আপনি ভালো থাকলে ভালো চিন্তা আসতে পারে।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি আরও বলেন, ৭-৮ বছর আগে থেকে আমি বলছি, আপনার পাশে ইনু, মেনন, এইচ টি ইমাম, মতিয়া চৌধুরীরা আছেন। এরা কখন কী করে বসবে, আপনি টেরও পাবেন না। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীকে আবার নতুন করে দেখেন। কারণ তিনি মোস্ট সিনিয়র ক্যাবিনেট মেম্বার।

স্থগিত হওয়া তালিকার কথা উল্লেখ করে আলাল বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, আমরা কোনো রাজাকারের তালিকা দেইনি। আমরা দিয়েছি ৭২ থেকে ৭৪ পর্যন্ত দালাল আইনে যাদের নামে মামলা হয়েছে সে তালিকা। এটা হলে তো তাহলে আরও বড় ভয়ংকর অপরাধ হয়েছে।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে আলাল বলেন, এখনো যারা মাঠ পর্যায়ে বিএনপি করে, যারা সংসদ সদস্য হয়নি, কোনো কোনো ক্ষেত্রে আমাদের চেয়ে অধিক নির্যাতনের শিকার হয়েছেন। তারা যে এখনো বিএনপি করে তার জন্য তাদেরকে বীরের খেতাব দেয়া উচিত।

সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের উপদেষ্টা ড. কাজী মনিরুজ্জামান মনি। সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন আহমেদ।

এমজে/