কর্মহীন মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন

কর্মহীন মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরণঘাতী করোনো ভাইরাসে দিশেহারা পুরো বিশ্ব বাদ যায়নি বাংলাদেশ! এই ভাইরাসের ভয়াল ছোবল ঠেকাতে সরকার গত (২৬ মার্চ) থেকে সাধারণ ছুটি ঘোষণা করে সংক্রমণ প্রতিরোধে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন।

সরকারি সাধারণ এই ছুটিতে অসহায় দিনমজুর ও মধ্যবিত্ত পরিবারের লোকজনের ঘরে ঘরে খাবার পৌঁছে দিতে ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসকদের নির্দেশ দিলেও মাঠের চিত্র সম্পূর্ণ ভিন্ন।

সরকারের দেওয়া প্রয়োজনের থেকে অপ্রতুল ত্রানের মধ্যেও সারাদেশে চলছে সরকার দলীয় লোকজন ও স্থানীয় জনপ্রতিনিধিদের ত্রান আত্মসাৎ করার হীনমন্যতা!

সরকারের দেওয়া ত্রানের পাশাপাশি সারাদেশে অসহায় মানুষের পাশে দাড়িয়েছে বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন গুলো।

চট্টগ্রাম হাটহাজারীর বিভিন্ন এলাকায় অসহায় দিনমজুর কর্মহীন মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তরুন আইনজীবী ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল।

তিনি হাটহাজারীর বিভিন্ন এলাকায় বিএনপির দলীয় অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাধ্যমে এসব খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন। এর মধ্যে আগামীকাল থেকে শুরু হচ্ছে মুসলিম সম্প্রদায়ের পবিত্র মাহে রমজান মাস।

নিয়মিত কার্যক্রমের অংশ হিসাবে শুক্রবার সকাল ১০টার পর হাটহাজারী উপজেলার ৯ নং মোহাম্মদ পুর ওয়ার্ডে ও বিভিন্ন এলাকায় অসহায় দিনমজুর কর্মহীন মানুষের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করেছেন জিয়াউর রহমান ফাউন্ডেশন।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের এই ইফতার সামগ্রী বিতরণ করেন হাটহাজারী উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নুরুল কবির তালুকদার। এই ইফতার সামগ্রী বিতরণে আরও উপস্থিত ছিলেন হাটহাজারী পৌরসভা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ। সহযোগিতা করেন স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

উল্লেখ্য, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী দূর্যোগের এই মূহুর্তে সারাদেশের মত চট্টগ্রাম হাটহাজারী উপজেলার বিভিন্ন ইউনিয়নে স্থানীয় অঙ্গসংগঠনের মাধ্যমে ত্রান বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন তরুন আইনজীবী ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল।