যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেনকে বিএনপির অভিনন্দন

যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেনকে বিএনপির অভিনন্দন

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

রবিবার এক অভিনন্দন বার্তায় যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্টকে বাংলাদেশের জনগণ, বিএনপি এবং তাঁর নিজের পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে তারেক রহমান বলেন, "জো বাইডেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জােরালো ও শক্তিশালী হবে। এবং বিশ্বে শান্তি ও গণতান্ত্রায়ণ পক্রিয়া ত্বরান্বিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।"

তিনি আরো বলেন, "বাংলাদেশের জনগণ এবং বিএনপি যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সম্পর্ককে গুরুত্ব দেয়। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এবং বিএনপি চেয়ারপারসন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি'র সরকারের আমলে দুই বন্ধু প্রতিম দেশের সম্পর্ক গভীরতর হয়েছিল এবং বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা সম্প্রসারিত হয়েছিল।"

তারেক রহমান আশা প্রকাশ করেন জো বাইডেনের বিজয়ের মাধ্যমে সেই ধারা অক্ষুন্ন থাকবে।

অভিনন্দন বার্তায় তারেক রহমান যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্টের সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

একই অভিনন্দন বার্তায় নব-নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসকে অভিনন্দন জানিয়ে তাঁর সর্বাঙ্গীন সাফল্য, দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেছেন।

পৃথক এক অভিনন্দনবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাইডেনের এই ঐতিহাসিক বিজয়ে বন্ধুপ্রতিম যুক্তরাষ্ট্রের জনগণের সঙ্গে বাংলাদেশের মানুষও আনন্দিত।

বিএনপি মহাসচিব অভিনন্দনবার্তায় তার দল বিএনপি ও নিজের পক্ষ থেকে জো বাইডেনকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

মির্জা ফখরুল আশা প্রকাশ করে বলেন, "বাইডেন যুক্তরাষ্ট্র জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে সক্ষম হবেন এবং একই সঙ্গে বিশ্বে শান্তি, নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠায় জোরালো অবদান রাখবেন।"