পুলিশি বাধা উপেক্ষা করে সমাবেশে বিএনপির নেতা-কর্মীরা

পুলিশি বাধা উপেক্ষা করে সমাবেশে বিএনপির নেতা-কর্মীরা

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির খুলনা বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে খুলনা মহানগর বিএনপির কার্যালয়ের সামনে পুলিশ ও নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

শনিবার দুপুর আড়াইটায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও পুলিশি অনুমতি না পেয়ে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু করে বিএনপি। এ সময় সমাবেশস্থলে আসার বিভিন্ন পয়েন্টে পুলিশ বাধার সম্মুখীন হয় সমাবেশে আসা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

তবে দুপুর ১টার দিকে খুলনা-৩ আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য প্রার্থী রকিবুল ইসলাম বকুলের সমর্থকরা তার ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিল সহকারে সমাবেশস্থলে সামনে আসে। মিছিলটি সমাবেশে ঢুকতে বাধা দিলে পুলিশ ও বকুল সমর্থকদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। পরে পুলিশি বাধা উপেক্ষা করেই তারা সমাবেশস্থলে মিছিল নিয়ে ঢুকে পড়েন। এর কিছুক্ষণ পরে সমাবেশ স্থলে উপস্থিত হন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব। এ সময় তিনিও পুলিশি বাধার সম্মুখীন হন। তবে তিনি তার নেতা-কর্মীদের সাথে নিয়ে পুলিশি বাধা উপেক্ষা করে সমাবেশে ঢুকে পড়েন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সমাবেশস্থলে হাজার হাজার নেতা-কর্মী উপস্থিত হয়েছেন। এ ছাড়া সরকার বিরোধী স্লোগানে প্রকম্পিত করে তুলেছেন বিএনপি কার্যালয় ও এর আশপাশের এলাকা।

এ দিকে যেকোনো প্রকার অপ্রীতিকর ঘটনা নিয়ন্ত্রণে বিপুল পরিমাণ পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

এমজে/