এক ঘন্টা অবরুদ্ধ আমান-আমিনুল

দোয়া মাহফিলেও পুলিশের হানা, আটক ২০

দোয়া মাহফিলেও পুলিশের হানা, আটক ২০

রাজধানীর নাখালপাড়া এলাকায় নিখোঁজ বিএনপির নেতা সাজেদুল ইসলাম সুমনের বাসা থেকে দলটির একাধিক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। আজ রোববার দুপুরে এ ঘটনা ঘটে। বিএনপির নেতারা বলছেন, সুমনের মা দীর্ঘদিন অসুস্থ্ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। হাসপাতাল থেকে বাসায় ফেরার পর দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেখানে নেতাকর্মীদের আটক করেছে পুলিশ।

তবে পুলিশের দাবি, গোপন বৈঠক থেকে তাদের আটক করে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী আইনি পদক্ষেপ নেয়া হবে।

নিখোঁজ সুমনের ছোট বোন সানজিদা ইসলাম বলেন, আমার অসুস্থ মাকে দেখতে এসেছিলেন বিএনপির নেতাকর্মীরা। বাসায় দোয়া মাহফিল চলছিল। হঠাৎ পুলিশ আমাদের বাড়ি ঘিরে ফেলে অন্তত ২০ জন নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে। এ সময় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক আমাদের বাসায় ছিলেন।

তিনি বলেন, আমার ভাই ২০১৩ সালে নিখোঁজ রয়েছেন। তিনি তেজগাঁও থানার ২৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন।

বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হকসহ নেতাকর্মীদের প্রায় এক ঘণ্টা অবরুদ্ধ করে রাখে পুলিশ।

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেন, ‘নাখালপাড়ায় আমাদের দলের নেতা নিখোঁজ সুমনের বাসা ঘেরাও করে রাখে পুলিশ। আমরা এখানে আসি খালাম্মার সঙ্গে দেখা করতে, দোয়া মাহফিল করতে। আমাদের দেড় শতাধিক নেতাকর্মী এখানে উপস্থিত হয়েছেন। পুলিশ দুপুর আড়াইটা থেকে আমাদের অবরুদ্ধ করে রাখে।’

তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার রুবায়েত জামান প্রথম আলোকে বলেন, ওই বাসায় গোপন বৈঠক করছিল বিএনপির নেতাকর্মীরা। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ সেখান থেকে ৮–৯জনকে আটক করেছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আটকের অপরাধ কি জানতে চাইলে তিনি বলেন, জিজ্ঞাসাবাদের পর জানা যাবে।