বাম জোটের ঘেরাও কর্মসূচিতে বাধা

‘সিন্ডিকেট বাজার দখলে নিয়েছে’

‘সিন্ডিকেট বাজার দখলে নিয়েছে’

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করতে গেলে পুলিশি বাধার সম্মুখীন হয় বাম গণতান্ত্রিক জোট। আজ সোমবার দুপুরে পল্টন মোড় থেকে মন্ত্রণালয় অভিমুখে যাওয়ার পথে জিরো পয়েন্টে মোড়ে পুলিশ তাদের আটকে দেয়। সেখানে দুই পক্ষের মধ্যে ধাক্কাধাক্কি হয়। পরে বাধা পেয়ে সড়কের মুখেই তারা সমাবেশ শুরু করে।

সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বজলুর রশীদ ফিরোজ বলেন, সবকিছুর দাম বাড়ছে। সরকার বিদ্যুতের দাম বাড়ানোর পাঁয়তারাও করবে। জীবনযাত্রার ব্যয় বেড়ে যাবে। বর্তমান সরকার সুবিধাভোগী ও মুনাফাভোগীদের সরকার। এই সরকার নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে।

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, সরকার বাংলাদেশের মানুষকে এখন ভাতে মারতে চায়, বাজারের আগুনে পুড়িয়ে মারতে চায়। সিন্ডিকেট বাজার দখল করে নিয়েছে অভিযোগ করে এই বাম নেতা বলেন, বাংলাদেশে মুক্তবাজার বলে কিছু নেই। একটি সিন্ডিকেট বাজার নিয়ন্ত্রণ করে। এই সিন্ডিকেট সরকারের সঙ্গে যুক্ত।

বাম জোটের নেতারা জ্বালানি ও ভাড়ার বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানান। সমাবেশে আরও উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পদক মোশরেফা মিশু, বাসদ (মার্ক্সবাদী), ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, সিপিবির সহকারী সাধারণ সম্পাদক কাজী সাজ্জাদ জহির চন্দন প্রমুখ।