এ সরকারের অধীনে কমিউনিস্ট পার্টি নির্বাচনে যাবে না: সেলিম

এ সরকারের অধীনে কমিউনিস্ট পার্টি নির্বাচনে যাবে না: সেলিম

কোনো দলীয় সরকারের অধীন অবাধ নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দলীয় সরকারের অধীনে যেহেতু অবাধ নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়, ফলে এ সরকারের অধীন কমিউনিস্ট পার্টি নির্বাচনে অংশ নেবে না।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, ঘুষ-দুর্নীতি-লুটপাট বন্ধ, ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠা নিশ্চিত করার দাবিতে আজ রোববার ঠাকুরগাঁও জেলা শহরের চৌরাস্তায় সিপিবি আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির বিষয়ে মুজাহিদুল ইসলাম বলেন, ‘হাসিনা সরকার অসাধু ব্যবসায়ীদের হাতে টাকা তুলে দিতে চায়। ভোজ্যতেলের মূল্য কত হবে? দেশ কোন নীতিতে চলবে? কে দেশের সরকার গঠন করবে? জনগণকে সে ব্যাপারে ভোট দেওয়ার সুযোগ দেয় না। তেলের দাম বেড়েছে, বিদ্যুতের দাম বেড়েছে, আটার দাম বেড়েছে, প্রতিটি জিনিসের দাম বেড়ে গেছে। কিন্তু কৃষক যখন বিক্রি করে তাঁর ফসলের দাম পান না, এভাবে তাঁদের ওপর জুলুম-অত্যাচার চলছে।’

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে এবং নীতি-নৈতিকতা ধ্বংস হয়ে গেছে বলে উল্লেখ করে সিপিবির সাবেক এই সভাপতি বলেন, দেশের সম্পদ বিদেশে পাচার হচ্ছে। সরকারি হিসাবে প্রতিবছর ৬৮ হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়ে যায়। তিনি আরও বলেন, ‘বাংলার সম্পদ পাকিস্তানে পাচার হতো, মুক্তিযুদ্ধ করে পাকিস্তানে সম্পদ পাচার বন্ধ করেছি, নতুন করে বাংলাদেশি লুটপাটকারীরা কানাডা, সুইজারল্যান্ড, মালয়েশিয়ায় টাকা পাচার করবে, এটা কিছুতেই বরদাশত করা হবে না। দরকার হলে আমরা আরেকবার মুক্তিযুদ্ধের মতো আন্দোলন গড়ে তুলব। কিন্তু বাংলাদেশের সম্পদ বিদেশে পাচার হতে দেব না।’

সমাবেশে সিপিবির সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল্লাহ কাফী রতন, ঠাকুরগাঁও জেলা সিপিবির সভাপতি ইয়াকুব আলী, সাধারণ সম্পাদক আবু সায়েম, সহসাধারণ সম্পাদক আহছানুল হাবিব, সদর উপজেলা শাখার সভাপতি চৌধুরী আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।