রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ, প্রস্তুত হচ্ছে মঞ্চ

রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ, প্রস্তুত হচ্ছে মঞ্চ

বিএনপি'র রংপুর বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে কালেক্টরেট ঈদগাঁ মাঠে চলছে মঞ্চ প্রস্তুতের কাজ। আগামীকাল শনিবার দুপুর ২টায় সমাবেশ শুরু করার কথা থাকলেও আজ শুক্রবার সন্ধ্যার মধ্যেই মঞ্চ প্রস্তুতকরণের কাজ শেষ করতে চান সংশ্লিষ্টরা।

ইতিমধ্যে মাঠে জড়ো হয়েছেন বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা। গণপরিবহন বন্ধ করে দেয়ায় একদিন আগেই সমাবেশস্থলে এসেছেন তারা। কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, পঞ্চগড়, দিনাজপুর, লালমনিরহাট, নীলফামারী থেকে আসা নেতাকর্মীদের সঙ্গে কাথা, বালিশ, মুড়ি, চিড়া, তেরপল ও পলিথিন রয়েছে। ঠাকুরগাঁও থেকে আসা মেজবাহ উদ্দিন বলেন, বিএনপি'র সমাবেশকে ঘিরে বাস বন্ধ করে দেয়ায় একদিন আগেই সমাবেশস্থলে উপস্থিত হয়েছি। রাতে সমাবেশস্থলেই ঘুমাব। এজন্য সঙ্গে চিড়া-মুড়ি ও কাথা, বালিশ এনেছি।

কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীরা বলছেন, রংপুর বিভাগীয় সমাবেশে ব্যাপক জনসমাগম হবে। তাদের দাবি, শনিবার রংপুর হবে জনতার শহর।

সমাবেশের সমন্বয়কারী ও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু বলেন, রংপুর বিভাগীয় সমাবেশকে নিয়ে প্রশাসনের নানা নাটক রয়েছে। সমাবেশ বাধাগ্রস্ত করতে পরিবহন বন্ধ করে ধর্মঘট পালন করছে।

এতে সমাবেশে আসা মানুষ পথে পথে ভোগান্তির শিকার হচ্ছেন। তবে ভোগান্তির শিকার হলেও বিএনপির সমাবেশকে সফল করতে সকল নেতাকর্মীরা দলে দলে আজ রাতের মধ্যেই সমাবেশস্থলে উপস্থিত হবেন। সরকারের কোন ষড়যন্ত্রই আমাদের সমাবেশকে ঠেকাতে পারবে না। গোবিন্দগঞ্জ থেকে তেঁতুলিয়া পর্যন্ত বিএনপির যে গণজাগরণ সৃষ্টি হয়েছে, তা ঠেকিয়ে রাখা যাবে না। রংপুরে আসা হাজার হাজার বিএনপির নেতাকর্মী সমাবেশের মাঠেই অবস্থান নেবেন।