মঞ্চে বসা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, কৃষক লীগের সমাবেশ পণ্ড

মঞ্চে বসা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, কৃষক লীগের সমাবেশ পণ্ড

মঞ্চে বসাকে কেন্দ্র করে চাঁপাইনবাবগঞ্জ জেলা কৃষক লীগের সম্মেলনে দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয় ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌর পার্কে এ ঘটনা ঘটে। এ সময় সমাবেশস্থলের বাইরে পাঁচটি ককটেল বিস্ফোরণ হয়। এ সময় মঞ্চ থেকে সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শী ও নেতাকর্মীরা জানান, দুপুর পৌনে ১২টার দিকে মঞ্চের পেছনে বসাকে কেন্দ্র করে পৌর মেয়র মোখলেসুর রহমান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের মাঝে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছাত্রলীগ ও কৃষক লীগ দুই গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় মঞ্চের ভেতরে ও বাইরে ভাঙচুর করে উত্তেজিত নেতাকর্মীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই গ্রুপকে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

এদিকে উত্তেজনার কিছু সময় পর সম্মেলন শুরু করতে গেলে সমাবেশ স্থলের বাইরে পাঁচটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এ সময় আবারো উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে দুই গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়।

এ ঘটনার পর সম্মেলন স্থগিত ঘোষণা করেন প্রধান বক্তা কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক চৌধুরী জানান, মঞ্চে বসাকে কেন্দ্র করে দুই গ্রুপের বাগবিতণ্ডা। পরে উভয় পক্ষকে পুলিশ সরিয়ে দেয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে।