আ.লীগের নৌকা এবার তলিয়ে যাবে

আ.লীগের নৌকা এবার তলিয়ে যাবে

ঢাকা, ৫ মে (জাস্ট নিউজ) : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীককে ফেল (হারানো) করাতে হবে। নৌকা এবার তলিয়ে যাবে। আর ভাসবে না। এ জন্য সবাইকে এক হতে হবে।

শনিবার বিকেলে চট্টগ্রাম নগরের কাজীর দেউড়ির এলাকার এক কমিউনিটি সেন্টারে আয়োজিত আলোচনা সভায় মাহমুদুর রহমান এসব কথা বলেন। ‘চলমান রাজনীতি, আগামী নির্বাচন জনগণের প্রত্যাশা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে নাগরিক ঐক্যের চট্টগ্রাম জেলা শাখা। এতে সভাপতিত্ব করেন সংগঠনের চট্টগ্রাম জেলার আহ্বায়ক সোহরাব হোসেন।

আগামী নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে সাধারণ মানুষের মধ্যে দ্বিধাদ্বন্দ্ব আছে উল্লেখ করে মাহমুদুর রহমান মান্না বলেন, যদি নির্বাচন হয়, তাহলে সেটিও কি ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের মতো হবে? দেশে কি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ আছে? মানুষের ভোট দেওয়ার অধিকার কেড়ে নেওয়া হয়েছে। মানুষ অপেক্ষায় আছেন। তারা সুযোগ পেলে দেখিয়ে দেবেন।

বিএনপি নির্বাচনে আসার সম্ভাবনায় আওয়ামী লীগ নিজেদের বিপদগ্রস্ত মনে করছে বলে মন্তব্য করেছেন মাহমুদুর রহমান। তিনি বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে আমরা সবাই বিপদগ্রস্ত। আওয়ামী লীগও বিপদগ্রস্ত। কেননা বিএনপির নেতারা বলছেন, বিএনপি এবার নির্বাচন করবে। ফলে আওয়ামী লীগে কাঁপন শুরু হয়েছে। সরকার দলের নেতারা যখন জোরেশোরে কথা বলা শুরু করেছেন, তখন বুঝবেন তারা ভেতরে ভেতরে কাঁপছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে সরকার নির্বাচন করতে চায় বলে মন্তব্য করেন মাহমুদুর রহমান। তিনি বলেন, ব্যাংকের কোটি কোটি টাকা লুটপাটকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। দেশে মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে। সামান্য বৃষ্টি হলেই ঢাকা-চট্টগ্রাম শহর ডুবে যায়। এখন সর্বাত্মক লুটপাটের রাজনীতি চলছে।

কোটা সংস্কার নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করেন মাহমুদুর রহমান। দেশে বিভিন্ন ধরনের নজিরবিহীন ঘটনা ঘটছে বলে উল্লেখ করে তিনি বলেন, ন্যায়সংগত কথা বলায় সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহাকে একরকম গলাধাক্কা দিয়ে দেশত্যাগে বাধ্য করা হয়েছে। স্বাধীনতার পর থেকে এই রকম পরিস্থিতি আর কখনো হয়নি।

(জাস্ট নিউজ/এমআই/২৩০২ঘ.)