বিদেশী বন্ধুরা একতরফা কথা বলছে: কাদের

বিদেশী বন্ধুরা একতরফা কথা বলছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আমাদের বিদেশী বন্ধুরা একতরফা কথা বলছে, এটা কূটনৈতিক শিষ্টাচার নয়। ষড়যন্ত্রের চোরাগলি দিয়ে বিএনপি সরকার হটানোর চেষ্টা করছে। সাম্প্রদায়িক শক্তির হাতে আমরা দেশকে তুলে দিতে পারি না, এটা আমাদের শপথ।’

তিনি বলেছেন, আওয়ামী লীগ আক্রমণ করবে না তবে আক্রমণের উস্কানি দিলে সমুচিত জবাব দেয়া হবে। নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে তারা নাশকতার উস্কানি দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সাথে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখা, সহযোগী সংগঠনসমূহের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং দুই সিটি মেয়রের যৌথসভার শুরুতে দেয়া স্বাগত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশে আগুন সন্ত্রাস শুরু করে দিয়েছে বিএনপি। দেশের মানুষ আতঙ্কে আছে। সমাবেশকে কেন্দ্র করে তারা মাঠে নামিয়েছে উগ্রবাদীদের। লাশ ফেলার দুরভিসন্ধি তারা গতকাল কার্যকর করেছে।

তিনি বলেন, ‘তারা (বিএনপি) পুলিশের ওপর হামলা করেছে। পুলিশ রাস্তায় পড়েছিল সেই ছবি মিডিয়া দেখায়নি। তারা বিআরটিসি বাস পুড়িয়েছে। সরকারি গাড়ি পুড়িয়ে ফেলবে সেই ছবি মিডিয়া দেখাবে না, এটা কেন করা হচ্ছে। মিডিয়ার একটি অংশ কেন একটি পক্ষ নিচ্ছে? এটা আমার অভিযোগ। কক্সবাজারে এত বড় সমাবেশ, মিডিয়া ঠিকভাবে দেখায়নি’।

আক্রমণ প্রতিহত করার হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘আওয়ামী লীগের নেতাকর্মীরা সব বিভাগ, জেলা, উপজেলা, থানা, ওয়ার্ডে সতর্ক অবস্থায় থাকবে। আক্রমণ আমরা করব না, তবে আক্রান্ত হলে সমুচিত জবাব দেয়া হবে।’

তিনি বলেন, ‘আমরা সরকারি দল, মাথা ঠান্ডা রাখতে হবে। আমাদের যেন কোনো বদনাম না হয় আক্রমণকারী হিসেবে।’