বিএনপি কার্যালয়ে তালা, আ.লীগ কার্যালয়ের সামনে ভূরিভোজের আয়োজন

বিএনপি কার্যালয়ে তালা, আ.লীগ কার্যালয়ের সামনে ভূরিভোজের আয়োজন

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ফটকে আজ শনিবারও তালা ঝুলতে দেখা গেছে। নয়াপল্টন, কাকরাইল ও আশপাশের এলাকায় বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরেরপুল পর্যন্ত সড়ক পুরোপুরি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। সেখানে কাউকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

উল্টো চিত্র দেখা গেছে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। দলের বিভিন্ন এলাকার নেতা-কর্মীরা ছোট ছোট দলে বিভক্ত হয়ে কার্যালয়ের সামনে জড়ো হচ্ছেন। নেতা-কর্মীদের স্লোগানে এলাকা মুখরিত। কার্যালয়ের সামনে চলছে সভা। কার্যালয়ের সামনেই নেতা-কর্মীদের জন্য রান্নার আয়োজন করা হচ্ছে।

কার্যালয়ের সামনে পুলিশ সদস্যরা সশস্ত্র অবস্থায় দায়িত্ব পালন করছেন। এই সড়কে যান চলাচল ও সাধারণ মানুষ চলাচল করতে দেওয়া হচ্ছে না। কার্যালয়ের আশপাশের অলিতে-গলিতেও পুলিশ সদস্যরা অবস্থান নিয়েছেন।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিরাপত্তাকর্মী সোহেল রানা বলেন, কার্যালয়ে এখন দুজন নিরাপত্তাকর্মী পালা করে দায়িত্ব পালন করছেন।

আওয়ামী লীগের কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, বিভিন্ন স্লোগান দিয়ে দল ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ছোট ছোট দলে বিভক্ত হয়ে কার্যালয়ের সামনে জড়ো হচ্ছেন। তাঁরা বিএনপি ও জামায়াত শিবিরের বিরুদ্ধে স্লোগান দিচ্ছেন। কার্যালয়ের সামনে একদল যুবককে লাঠি হাতে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করতে দেখা যায়। নেতা-কর্মীদের হাতে লাঠিতে বাঁধা দলের পতাকা। কার্যালয়ের সামনে নেতা-কর্মীদের জন্য ডেকচিতে রান্নার আয়োজন করা হচ্ছে।

আজ বেলা ১১টা থেকে রাজধানীর সায়েদাবাদের গোলাপবাগ মাঠে বিএনপির গণসমাবেশ চলছে। গত বুধবার নয়াপল্টনে বিএনপি ও পুলিশের সংঘর্ষ হয়। এরপর থেকেই বিএনপির কার্যালয়ে তালা ঝুলছে। সেখানে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সাভারে বেলা দুইটা থেকে আওয়ামী লীগের জনসমাবেশ শুরু হয়েছে।