বিজয়কে এখনো সুসংহত করতে পারিনি : কাদের

বিজয়কে এখনো সুসংহত করতে পারিনি : কাদের

বিজয়কে এখনো সুসংহত করতে পারিনি। বিজয়কে নস্যাৎ করতে বিএনপি অপতৎপরতা চালাচ্ছে বলেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে মহান বিজয় দিবসে সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

কাদের বলেন, সাম্প্রদায়িক শক্তি ও তাদের পৃষ্ঠপোষক বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি করছে। তারাই মহান বিজয় দিবসকে নস্যাৎ করার জন্য এখনো চক্রান্ত করছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তি ঐক্যবদ্ধ হয়ে সেই পরাজিত শক্তিকে প্রতিহত করতে হবে। বিজয় দিবসে আমাদের অঙ্গীকার হবে সেই অপশক্তিকে সম্পূর্ণভাবে পরাজিত করা’।

উল্লেখ্য, সকাল পৌনে ৭টার দিকে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন।

স্মৃতিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণের পর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের সাথে নিয়ে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে পুনরায় শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তাদের জানানোর পরে সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত করে দেয়া হয় জাতীয় স্মৃতিসৌধ প্রাঙ্গন। এরপর থেকে দেশের বিভিন্ন স্থান থেকে আসা মানুষের ঢল নামে জাতীয় স্মৃতিসৌধে।