কারাগারে ভালো নেই ছাত্রদল নেতা আক্তার হোসেন ফরাজী

কারাগারে ভালো নেই ছাত্রদল নেতা আক্তার হোসেন ফরাজী

মনিরুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট: ঢাকা, ৬ মে (জাস্ট নিউজ) : কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে ভালো নেই ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মো: আক্তার হোসেন ফরাজী (২৬)। আক্তার হোসেনের শরীরে পক্স হয়েছে এবং তাকে রিমান্ডে অতিরিক্ত নির্যাতনের কারণে সে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছে বলে জাস্ট নিউজকে জানিয়েছেন তার বন্ধু ও ছাত্রদল নেতা নেয়ামতউল্লাহ।

নেয়ামত উল্লাহ জানান, আক্তার হোসেনের শারীরিক অবস্থা ভালো না। তাকে দ্রুত চিকিৎসা দেওয়া প্রয়োজন। এদিকে আক্তারের সুচিকিৎসা এবং তার মুক্তির দাবি জানিয়েছে তেজগাঁও থানা ও ঢাকা মহানগর উত্তর ছাত্র দলের নেতৃবৃন্দ। তারা অবিলম্বে আকতার হোসেনসহ আটক হওয়া নেতাদের মুক্তি দাবি করেছেন।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন থেকে গত ৬ই মার্চ আকতার হোসেনসহ ১১ জনকে আটক করে পুলিশ। আটকের পর আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে তাদেরকে কারাগারে নেয়া হলে সেখানে মারা যায় ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি ও তেজগাঁও থানা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলন। রিমান্ডে আক্তার হোসেনকেও ব্যাপক নির্যাতন করা হয়।

ছবিতে রিমান্ডে নিহত ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন মিলন

মিলনের বাড়ি শরীয়তপুরের সখিপুর থানার বাহাউদ্দিন মুন্সিকান্দি গ্রামে। গাজীপুরের টঙ্গি এলাকায় স্ত্রী-সন্তান নিয়ে থাকতেন মিলন। আক্তারের বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলার হাজীগঞ্জের চেয়ারম্যান বাড়ী এলাকায়। তার পিতার নাম মো: বশির উল্লাহ। সে সরকারি তিতুমীর কলেজের ছাত্র।

এদিকে ডিবি পুলিশের নির্যাতনে জাকির হোসেন মিলনের মৃত্যুর ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান আসাদ। তারা রিমান্ডে মিলনের মৃত্যুর বিচার দাবি করেন এবং আটককৃতদের মুক্তি দাবি করেন।

(জাস্ট নিউজ/এমআই/২০২০ঘ.)