গোলযোগ নয়, আমরা একটি সুষ্ঠু নির্বাচন চাই : মির্জা আলমগীর

গোলযোগ নয়, আমরা একটি সুষ্ঠু নির্বাচন চাই : মির্জা আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পরিষ্কার করে বলতে চাই, আমরা সংঘাত চাই না । আমরা কোনো গোলযোগ চাই না। আমরা দেশে একটি সুষ্ঠু নির্বাচন চাই।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) জাতীয়তাবাদী মহিলা দল প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক র‌্যালিপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহিলা দল সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন দলটির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানসহ অনেকে।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্র পুনরুদ্ধারে জন্য অসুস্থ অবস্থায়ও লড়াই করে যাচ্ছেন। আজ তাকে গৃহবন্দী অবস্থায় রাখা হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার নির্বাচিত সরকার নয়, তারা দেশের গণতন্ত্র বিলীন করে দিয়েছে। তারা কাণ্ডজ্ঞানহীন কথাবার্তা বলে ক্ষমতাকে কুক্ষিগত করতে আজ দেশকে ভয়াবহ অবস্থার দিকে ঠেলে দিয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আজ নির্বাচনের কথা বলা হচ্ছে, নির্বাচন আমরা চাই সবাই যেন ভোট দিতে পারে। কিন্তু এই সরকারের অধীনে দু'টি নির্বাচন হয়েছে তা সুষ্ঠু হয়নি। তাই আমরা নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। নতুন নির্বাচন কমিশন গঠন করে ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। একটা সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করতে চাই। যেকোনো মূল্যে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে চাই। এই সরকার জনগণের সেবা করা জন্য ক্ষমতায় আসেনি, তারা এসেছে লুটপাট আর দুর্নীতি করতে।

নেতা-কর্মীদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, জনগণ এগিয়ে আসছে। এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে ইনশাআল্লাহ।